শনিবার, ২২ Jun ২০১৯, ০৮:১৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
২৫ বছর ধরে দৃষ্টিহীন হিন্দু বন্ধুকে পথ দেখাচ্ছেন মুসলমান বন্ধু জেনে নিন কালো জামের উপকারিতা ” সন্ত্রাস দমনে, শান্তি প্রতিষ্ঠায়, তাগুতের মোকাবেলায় ইসলামী জিহাদ আমাদের মুক্তির পথ ” – বাবুনগরী সবরকম প্রস্তুতি নিয়েই কাজ করতে চেষ্টা করছিঃ সানজিদা বিশ্বকাপ খেলছেন ১৫০ ক্রিকেটার, সবার সেরা সাকিব: দ্য টেলিগ্রাফ আটকে গেল সাবেক এমপি রানার জামিন জামিন চাইতে গিয়ে কারাগারে লতিফ সিদ্দিকী সাংবাদিককে আগুন দিয়ে জ্যান্ত পুড়িয়ে হত্যা খুব সাবধানে খেলছেন অস্ট্রেলিয়ান দুই ওপেনার মাগুরায় সেই পলিথিন ডাক্তার মাসুদুল হক তার স্ত্রী জাহানারা ও ম্যানেজার সাগরসহ অজ্ঞাত ৪/৫ জনের বিরুদ্ধে মামলা
আন্দোলন স্থগিত হলেও শিক্ষার্থীদের ৫ দাবি

আন্দোলন স্থগিত হলেও শিক্ষার্থীদের ৫ দাবি

স্টাফ রিপোর্টার:

জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘কোনো কোটাই থাকবে না’ এমন ঘোষণার পর কোটা সংস্কারের আন্দোলন স্থগিত করে ৫ দাবি উত্থাপন করেছে সাধারণ ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটি।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব দাবি উত্থাপন করেন পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর।

দাবিগুলো হচ্ছে :

১. সারা দেশের আন্দোলনরত ও মেধাবী শিক্ষার্থীদের প্রাণের দাবি কোটা সংস্কার। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা মেনে নেয়ায় আমরা তাকে ধন্যবাদ জানাই। পাশাপাশি যে ঘোষণা দিয়েছেন তা গেজেট আকারে জারির দাবি জানাচ্ছি।

২. গ্রেফতার/আটককৃত সব আন্দোলনরত শিক্ষর্থীকে নিঃশর্ত মুক্তি দিতে হবে

৩. পুলিশি নির্যাতনে আহত সব শিক্ষার্থীকে সুচিকিৎসার ব্যয়ভার সরকারকে বহন করতে হবে এবং এজন্য শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করতে হবে।

৪. পুলিশ ও ঢাবি প্রশাসন অন্যায়ভাবে শিক্ষার্থীদের উপর যে মামলা করেছে তা প্রত্যাহার করতে হবে।

৫. আন্দোলনকারী কোনো শিক্ষার্থী কিংবা নেতৃত্বদানকারী কাউকে হয়রানি করা যাবে না। হয়রানি করা হলে শিক্ষার্থীদের নিয়ে ফের আন্দোলন করা হবে।

কোটা সংস্কারের আন্দোলনকে সহমত, সহযোগিতা ও নিউজ কাভার করা সাংবাদিকদের ধন্যবাদ জানান তিনি।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com