মঙ্গলবার, ২১ মে ২০১৯, ০৯:৪০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ময়মনসিংহের ভালুকায় শিল্প পুলিশের তান্ডবে হবিরবাড়ী রণক্ষেত্র, পুলিশ সহ আহত শতাধিক ময়মনসিংহের ভালুকায় বেতন ভাতার দাবীতে লিও ফ্যাশন র’ শ্রমিকদের সড়ক অবরোধ এবার ঈদযাত্রায় মন্ত্রী-এমপিদের সুপারিশে মিলবে না ট্রেনের টিকিট ময়মনসিংহের ভালুকায় সন্তানকে বাড়ি থেকে তাড়িয়ে ঘরে তালা দিলেন বাবা চাল আমদানি বন্ধ করা হবে : অর্থমন্ত্রী চলমান মামলা নিয়ে সংবাদ প্রকাশে বাধা নেই : আইনমন্ত্রী ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারির ফল প্রকাশ এসএ পরিবহনের কুরিয়ারে এলো এক লাখ ইয়াবা ময়মনসিংহের ভালুকায় বিড়ির দাম কমানোর দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল যে ভিটামিন ক্যানসারের সেল নষ্ট করে!
বৃষ্টি, বিরূপ আবহাওয়ায় যাবে ভোটের সময়

বৃষ্টি, বিরূপ আবহাওয়ায় যাবে ভোটের সময়

পুবালি বাতাস আর পশ্চিমা লঘুচাপের কারণে গত দুদিনের ধারাবাহিকতায় আজও রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হচ্ছে। এই বৃষ্টি থেমে থেমে আজ সারা দিনই কমবেশি চলবে। রাজধানীতে আজ রোদের দেখা মিলছে না বলেই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বৃষ্টি মাথায় নিয়েই আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। এর পাশাপাশি এ সিটিতে নতুন যুক্ত হওয়া ১৮টি সাধারণ ওয়ার্ডেও কাউন্সিলর পদে এবং ছয়টি সংরক্ষিত নারী আসনেও কাউন্সিলর পদে ভোট হচ্ছে।

অন্যদিকে, দক্ষিণ সিটি করপোরেশনের সঙ্গে নতুন যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ডেও কাউন্সিলর পদে এবং ছয়টি সংরক্ষিত নারী আসনেও কাউন্সিলর পদে ভোট হচ্ছে আজ। এ দুই সিটির ভোট বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ভোটের সময়টায় ঢাকার আবহাওয়া কেমন থাকবে—জানতে চাইলে আজ সকালে ঢাকার আগারগাঁও আবহাওয়া কার্যালয়ের আবহাওয়াবিদ বজলুর রশিদ এনটিভি অনলাইনকে বলেন, ‘বলা যেতে পারে, দিনটি মোটামুটি বিরূপ আবহাওয়ার মধ্য দিয়েই যাবে। সকাল থেকেই ঢাকা শহরে বৃষ্টি হচ্ছে। হয়তো এই বৃষ্টিটা কোথাও একটু বেশি হয়েছে, কোথাও গুঁড়ি গুঁড়ি হচ্ছে।’

‘তবে সকালবেলার বৃষ্টিটা সকাল ১০টার দিকে কেটে যেতে পারে। কিন্তু রোদের সম্ভাবনা নেই। আকাশ মেঘলা ও অন্ধকার থাকবে। বিকেলে বা সন্ধ্যার দিকে হয়তো আবার বৃষ্টি হতে পারে।’

গতকাল বুধবার সকাল থেকে আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ঢাকা শহরে ৪৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বলে জানান এই আবহাওয়াবিদ।

আবহাওয়া কার্যালয় থেকে আরো জানানো হয়েছে, বঙ্গোপসাগরে একটি লঘুচাপ অবস্থান করছে। সেই লঘুচাপের সঙ্গে পুবালি বাতাসের সংযোগের কারণেই বৃষ্টি ঝরছে সারা দেশে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এদিকে রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে। সেইসঙ্গে বিচ্ছিন্নভাবে মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ ও শিলাবৃষ্টি হতে পারে।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com