শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ০৬:৫১ অপরাহ্ন

নাটোরে ছাত্রলীগ কর্মী হত্যায় চারজনের মৃত্যুদণ্ড

নাটোরে ছাত্রলীগ কর্মী হত্যায় চারজনের মৃত্যুদণ্ড

নাটোরে লালপুর উপজেলায় ছাত্রলীগ কর্মী মোয়াজ্জেম হোসেন খান্নাস হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ড এবং একজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দীক এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- লালপুরের বাহাদুরপুর গ্রামের আব্দুল খালেকের ছেলে শুকুর হোসেন ওরফে বাবু, শহিদুল ইসলাম মাস্টারের দুই ছেলে শামীম হোসেন ও সুজন হোসেন এবং আব্দুল মালেকের ছেলে আব্দুল মতিন। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি হলেন- একই গ্রামের ফয়েজ উদ্দিনের ছেলে সান্টু মিয়া। অভিযোগ প্রমাণিত না হওয়ায় ১৩ জনকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি মাসুদ হাসান বিষয়টি নিশ্চিত করেন জানান, ২০০২ সালের ২৮ ফেব্রুয়ারি নাটোরের লালপুর উপজেলার হাবিবপুর গ্রামে ছাত্রলীগ কর্মী মোয়াজ্জেম হোসেন খান্নাসকে গুলি করে ও কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় নিহতের বাবা শুকুর মৃধা বাদী হয়ে ২৩ জনকে আসামি করে লালপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষ করে পাঁচজনকে মামলা থেকে অব্যাহতি দিয়ে আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ ১৭ বছর পর মামলার সাক্ষ্যগ্রহণ শেষে আজ আদালত রায় দিলেন।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com