মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০:২২ পূর্বাহ্ন

ভারতের বিশ্বকাপ দলে নেই চমক

ভারতের বিশ্বকাপ দলে নেই চমক

নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার পর তৃতীয় দল হিসেবে ইংল্যান্ড বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে ভারত। আজ সোমবার এবারের বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ক্রিকেটের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসরে প্রথমবারের মতো নেতৃত্ব দিবেন বিরাট কোহলি। গত এক বছর নিয়মিত স্কোয়াডে খেলা প্রায় সব ক্রিকেটার বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন। তবে বাদ পড়েছেন আম্বাতি রাইডু ও সাম্প্রতিক সময়ে চমক সৃষ্টি করা ঋষভ পান্ত।

বিশ্বকাপের জন্য দলটা প্রায় গোছানোই ছিল ভারতের। শুধু দু-একটি জায়গা নিয়ে দোটানা ছিল। বাদ পড়ার সম্ভাবনার মুখে ছিলেন লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজা। তবে ঘোষিত দলে শেষ পর্যন্ত দুজনই জায়গা পেয়েছেন। সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে রোহিত শর্মাকে। অভিজ্ঞ এই ওপেনারের পার্টনার হিসেবে থাকছেন শিখর ধাওয়ান।

উইকেটরক্ষক হিসেবে যথারীতি মহেন্দ্র সিং ধোনিই থাকছেন। তবে চমক হয়ে এসেছে ব্যাকআপ কিপারের নামটা। দুর্দান্তভাবে ক্যারিয়ার শুরু করা ঋষভ পান্তকে পেছেনে ফেলে বিশ্বকাপ দলে সুযোগ পেয়ে গেছেন অভিজ্ঞ দীনেশ কার্তিক। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কত্ব করা ডানহাতি এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের ওপরই শেষ পর্যন্ত আস্থা রেখেছেন ভারতীয় নির্বাচকরা। এ ছাড়া ব্যাটিং লাইনে অন্যদের মধ্যে আছেন কেদার যাদব।

ইংলিশ কন্ডিশন বিবেচনায় দলে অলরাউন্ডার হিসেবে জায়গা পেয়েছেন হার্দিক পান্ডিয়া ও বিজয় শঙ্কর। এই দুই পেস বোলিং অলরাউন্ডারের পাশাপাশি আছেন বাঁহাতি রবীন্দ্র জাদেজা। এ ছাড়া স্পিনারদের মধ্যে কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল অনুমিতভাবেই সুযোগ পেয়েছেন। পেসারদের মধ্যে তিন ডানহাতি জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি ও ভুবনেশ্বর কুমার জায়গা পেয়েছেন ঘোষিত এই দলে।

ভারতের বিশ্বকাপ দল : রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, দীনেশ কার্তিক, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, বিজয় শঙ্কর, জাসপ্রিত বুমরাহ, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, কুলদিপ যাদব, যুজবেন্দ্র চাহাল।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com