বুধবার, ২২ মে ২০১৯, ০৪:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ময়মনসিংহের ভালুকায় শিল্প পুলিশের তান্ডবে হবিরবাড়ী রণক্ষেত্র, পুলিশ সহ আহত শতাধিক ময়মনসিংহের ভালুকায় বেতন ভাতার দাবীতে লিও ফ্যাশন র’ শ্রমিকদের সড়ক অবরোধ এবার ঈদযাত্রায় মন্ত্রী-এমপিদের সুপারিশে মিলবে না ট্রেনের টিকিট ময়মনসিংহের ভালুকায় সন্তানকে বাড়ি থেকে তাড়িয়ে ঘরে তালা দিলেন বাবা চাল আমদানি বন্ধ করা হবে : অর্থমন্ত্রী চলমান মামলা নিয়ে সংবাদ প্রকাশে বাধা নেই : আইনমন্ত্রী ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারির ফল প্রকাশ এসএ পরিবহনের কুরিয়ারে এলো এক লাখ ইয়াবা ময়মনসিংহের ভালুকায় বিড়ির দাম কমানোর দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল যে ভিটামিন ক্যানসারের সেল নষ্ট করে!
একটি পাতা কমাবে মানসিক চাপ, উদ্বেগ, উচ্চ রক্তচাপ

একটি পাতা কমাবে মানসিক চাপ, উদ্বেগ, উচ্চ রক্তচাপ

তেজপাতাকে আশীর্বাদপুষ্ট পাতা বলা হয়। এই পাতা মানসিক চাপ, উচ্চ রক্তচাপ, উদ্বেগ কমাতে উপকারী।

আমাদের গ্যাসট্রোইনটেসটাইনাল পদ্ধতিতে তেজপাতা খুব শক্তিশালী প্রভাব ফেলে। এই পাতা শরীরের বিষাক্ত পদার্থ দূর করতে সাহায্য করে। তেজপাতার মধ্যে রয়েছে মাইক্রেন ও ইউজেনল। এসব উপাদান প্রদাহরোধী হিসেবে কাজ করে। এটি শ্বাসতন্ত্রের সমস্যা কমাতেও উপকারী।

সুস্বাস্থ্যের জন্য তেজপাতার পানীয় তৈরির প্রণালি জানিয়েছে স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট ডেমিক।

একটি পাত্রের মধ্যে দুই কাপ পানি নিন। তিন মিনিট সিদ্ধ করুন। এবার চুলা থেকে পাত্রটি নামিয়ে গরম পানির মধ্যে তিন থেকে চারটি তেজপাতা পাঁচ মিনিটের জন্য রেখে দিন। এবার গরম পানি থেকে পাতাগুলো সরিয়ে এর মধ্যে সামান্য মধু মেশান। এরপর এই পানি পান করুন।

মানসিক চাপ কমাতে তেজপাতার ব্যবহার

মানসিক চাপ ও উদ্বেগ কমাতে সবচেয়ে ভালো পদ্ধতি হলো তেজপাতা পুড়িয়ে এর গন্ধ নেওয়া। তেজপাতার মধ্যে রয়েছে পাইনেন, চাইনেওল ও লাইনেলল। এগুলো মানসিক চাপ কমাতে উপকারী।

ঘরের দরজা বন্ধ করে দুই থেকে তিনটি তেজপাতা পোড়ান এবং এর গন্ধ নিন। এই গন্ধ মানসিক চাপ কমাতে সাহায্য করে।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com