বুধবার, ২২ মে ২০১৯, ০৮:০৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ময়মনসিংহের ভালুকায় শিল্প পুলিশের তান্ডবে হবিরবাড়ী রণক্ষেত্র, পুলিশ সহ আহত শতাধিক ময়মনসিংহের ভালুকায় বেতন ভাতার দাবীতে লিও ফ্যাশন র’ শ্রমিকদের সড়ক অবরোধ এবার ঈদযাত্রায় মন্ত্রী-এমপিদের সুপারিশে মিলবে না ট্রেনের টিকিট ময়মনসিংহের ভালুকায় সন্তানকে বাড়ি থেকে তাড়িয়ে ঘরে তালা দিলেন বাবা চাল আমদানি বন্ধ করা হবে : অর্থমন্ত্রী চলমান মামলা নিয়ে সংবাদ প্রকাশে বাধা নেই : আইনমন্ত্রী ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারির ফল প্রকাশ এসএ পরিবহনের কুরিয়ারে এলো এক লাখ ইয়াবা ময়মনসিংহের ভালুকায় বিড়ির দাম কমানোর দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল যে ভিটামিন ক্যানসারের সেল নষ্ট করে!
বুমরাহ বিশ্বসেরা বোলার!

বুমরাহ বিশ্বসেরা বোলার!

সদ্য সমাপ্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শিরোপা জিতেছে মুম্বাই ইন্ডিয়ানস। দলটির শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন স্বদেশি জসপ্রিত বুমরাহ। তাই এই তরুণ পেসারের প্রশংসায় পঞ্চমুখ ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার। তাঁকে ’বিশ্বসেরা বোলার’ হিসেবে আখ্যায়িত করেন তিনি।

গত রোববার আইপিএলের ফাইনালে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে মুম্বাইর ১ রানের জয় পাওয়া ম্যাচে ১৪ রানে ২ উইকেট শিকার করেন বুমরাহ। আসন্ন বিশ্বকাপে ভারতীয় দলের পেস আক্রমণের নেতৃত্ব দেবেন বুমরাহ।

এ সম্পর্কে শচীন বলেন, ‘নিঃসন্দেহে বলা যেতে পারে এ পর্যায়ে সে বিশ্বসেরা বোলার। তাঁর রেকর্ডও বেশ ভালো। আমি মনে করি, তাঁর সেরাটা এখনো বাকি আছে।’

শেষ ১২ বলে জয়ের জন্য চেন্নাই সুপার কিংসের প্রয়োজন ছিল ১৮ রান। ঠিক এমন সময়ে বল হাতে দারুণভাবে জ্বলে ওঠেন বুমরাহ। ১৯তম ওভারে ডোয়াইন ব্রাভোকে আউট করেন তিনি। শুধু তাই নয়, দলের জয়েও রাখেন গুরুত্বপূর্ণ অবদান। অসাধারণ বোলিংয়ের স্বীকৃতি হিসেবে ম্যাচসেরার পুরস্কারও পান তিনি।

আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা বুমরাহ নিজের সাফল্যে উচ্ছ্বসিত হয়ে বলেন, ‘মুম্বাইয়ের হয়ে চতুর্থ শিরোপা জিততে পারায় আমি দারুণ খুশি। ম্যাচে আমার মধ্যে কোনো ভয় কাজ করেনি, দৃষ্টি ছিল কেবল পরবর্তী বলটির প্রতি। তাই এই সাফল্য পেয়েছি।’
২০১৬ সালে আন্তর্জাতিক অভিষেক হওয়ার পর এ পর্যন্ত ভারতের হয়ে ৪৯ ওয়ানডেতে ৮৫ এবং ৪২ টি-টোয়েন্টি ম্যাচে ৫১ উইকেট শিকার করেছেন বুমরাহ।

আগামী ৫ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হবে ভারতীয় ক্রিকেট দলের।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com