শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ০৪:১২ অপরাহ্ন

ঐতিহ্যকে সুদৃঢ় করতে অবদান রাখুন : রাষ্ট্রপতি

ঐতিহ্যকে সুদৃঢ় করতে অবদান রাখুন : রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিনিধি :

বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্যকে আরও দৃঢ় করতে সবাইকে যার যার অবস্থান থেকে কাজ করার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি বলেন, “এ সম্প্রীতি আমাদের আবহমান কালের ঐতিহ্য।

এখানে সব ধর্মের মানুষ পারস্পারিক ভালোবাসা ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ। দেশে বিদ্যমান সম্প্রীতির এই সুমহান ঐতিহ্যকে আরও সুদৃঢ় করতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখতে হবে। ”

বড়দিন উপলক্ষে আজ সোমবার বঙ্গভবনে খ্রিস্টান সম্প্রদায়ের প্রতিনিধিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে রাষ্ট্রপতি এসব কথা বলেন। এ সময় তিনি ও তার স্ত্রী বাংলাদেশের কার্ডিনাল প্যাট্রিক ডি রোজারিও, ডিপ্লোম্যাটিক কোরের ডিন ভ্যাটিকানের রাষ্ট্রদূত জর্জ কোচেরিসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও খ্রিস্টান সম্প্রদায়ের প্রতিনিধিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

খ্রিস্টান সম্প্রদায়সহ সকলকে বড়দিনের শুভেচ্ছা জানিয়ে আবদুল হামিদ বলেন, “খ্রিস্ট ধর্মের প্রবর্তক মহামতি যিশুখ্রিস্ট ছিলেন মুক্তির দূত, আলোর দিশারী। পৃথিবীকে শান্তির আবাসভূমিতে পরিণত করতে তিনি খ্রিস্টধর্মের সুমহান বাণী প্রচার করেন। ”

পোপ ফ্রান্সিসের বাংলাদেশ সফরের কথা উল্লেখ করে তিনি বলেন, “এ বছর বাংলাদেশে বড়দিন উদযাপন অন্য বছরের তুলনায় আরও বেশি আনন্দময়, তাৎপর্যপূর্ণ। মহাপূত পোপ ফ্রান্সিস প্রথমবারের মতো বাংলাদেশ সফর করেছেন। তিনি এদেশের বিভিন্ন সম্প্রদায়ের জনগণের সাথে কথা বলেছেন এবং তাদের অনুভূতি জেনেছেন।

আমার বিশ্বাস, তার এই সফর বহির্বিশ্বে বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্যকে আরও সমুজ্জ্বল করবে। ”

এ ছাড়াও বড়দিন উপলক্ষে বঙ্গভবনের দরবার হলে কেকও কাটেন রাষ্ট্রপতি।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com