বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০৭:৩৫ অপরাহ্ন

এসপি’র নির্দেশে রাস্তায় পুলিশ ; টার্গেট বেপরোয়া চালক

এসপি’র নির্দেশে রাস্তায় পুলিশ ; টার্গেট বেপরোয়া চালক

চাঁপাইনবাবগঞ্জে সড়কে যানবাহন চলাচলে ও নিরাপত্তা নিশ্চিৎ করতে উদ্যোগ গ্রহণ করেছে প্রশাসন। এরি লক্ষে আজ শনিবার ৪ আগস্ট সকাল ১০ টা থেকে শহরের ৪ টি পয়েন্টে পুলিশের টিম কাজ করছে। ৪টি পয়েন্ট হচ্ছে, শহরের বিশ্বরোড, সেতু এলাকা, নয়াগোলা, শান্তিমোড়।

পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম পিপিএম (বিপিএম) শুক্রবার রাতে ম্যাংগো সিটি বিডি’কে জানান, সড়কে মানুষের চলাচলে নিরাপত্তা নিশ্চিৎ করতে কিছু উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

পৌর সভা ও পুলিশের বিশেষ টিম সড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধ এবং অটোরিকশা চলাচলে নিয়ন্ত্রণে ৪ টি পয়েন্টে চেক পোস্টে কাজ করবে।

পুলিশ সুপার আরও জানান, একার পক্ষে কোন কিছু করা যায় না, সফলতা আসে না। আমিও একা কিছু করতে পারব না। আপনাদের সকলের সহযোগীতায় আমরা চেষ্টা করব আপনাদের জান মালের নিরাপত্তা দিতে। সে লক্ষেই আজ থেকে অটোরিকশা চলাচলে নিয়ন্ত্রণ করা হবে। নিয়ন্ত্রণ করা হবে যে কোন বেপরোয়া যানবাহন ও চালক।

তিনি আরো জানান, পৌর সভার সকল অটোরিকশা চালক পৌরসভার সীমানার ভেতরেই অটো চালাবে। অন্যদিকে পৌর সভার সীমানার বাইরের কোন অটোরিকশা পৌর সভার ভেতরে আসবে না।

টিএম মোজাহিদুল ইসলাম আরও জানান, প্রতিটি অটোরিকশাতে মালিকের মোবাইল নম্বর লিখে রাখতে হবে। যেন অটো মালিকের সাথে যে কেউ সহজে যোগাযোগ করতে পারে।

এ ছাড়াও অটোরিকশার বডিতে বিশেষ রং করা হবে। যেন যে কেউ সহজে বুঝতে পারে কোনটা অটো পৌর সভার আর কোনটা পৌরসভার বাইরের।

পুলিশ সুপার মোজাহিদুল আরও জানান, আমি যানবাহন চালকদের অনুরোধ করব আপনারা ফিটনেস বিহিন গাড়ি চালাবেন না। সঠিক ভাবে রাস্তায় চলাচলে প্রশিক্ষণ গ্রহণ করুন।

মোট কথা সঠিক ভাবে রাস্তায় চলাচলের জন্য সবদিক থেকে প্রস্তুতি না নিয়ে রাস্তায় যানবাহন চালানো থেকে বিরত রাখুন।

তিনি আরও বলেন, সাধারণ মানুষ বিশেষ করে শিক্ষার্থীদের বলব, আপনারা রাস্তায় সজাগ হয়ে চলাচল করবেন। রাস্তায় কেউ বিশৃঙ্খলা বা নিয়ম অমান্য করলে তাদের জানান, বোঝান, সচেতন হতে আহ্বান জানান।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com