শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ০৯:০৩ পূর্বাহ্ন

ঈদে ঢাকায় বড় ধরনের অপরাধ হয়নি : ডিএমপি কমিশনার

ঈদে ঢাকায় বড় ধরনের অপরাধ হয়নি : ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, এবারের ঈদে পুলিশের নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থার ফলে রাজধানীতে উল্লেখযোগ্য কোনো বড় অপরাধ সংঘটিত হয়নি। আজ রোববার ডিএমপির সদর দপ্তরে আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আছাদুজ্জামান মিয়া বলেন, ‘আমরা শান্তিপূর্ণ, নিরাপদ ও উৎসবমুখর পরিবেশে ঈদ উদযাপনের ব্যবস্থা করেছি।’  তিনি বলেন, ‘আমরা নিজেরা ঈদের ছুটিতে না গিয়ে সাধারণ মানুষের নামাজের নিরাপত্তা দিয়েছি। পুলিশ পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করে ঈদে নগরীর আইনশৃঙ্খলা রক্ষা করেছে।’

সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে আছাদুজ্জামান মিয়া বলেন, শুধু ঢাকা সিটিতে না, সারা দেশে উল্লেখযোগ্য কোনো বড় অপরাধ সংঘটিত হয়নি। ঢাকার নিরাপত্তা ব্যবস্থা অত্যন্ত ভালো ও কঠোর ছিল।

ডিএমপিপ্রধান বলেন, ‘ঈদের আগে নগরবাসী নিরাপদে গভীর রাত পর্যন্ত শপিং করে বাড়ি ফিরেছেন। আমরা বাস, ট্রেন ও লঞ্চ টার্মিনালে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছিলাম। ফলে নগরবাসী নিরাপদে উৎসবমুখর পরিবেশে নিজ নিজ গন্তব্যে ঢাকা ছেড়েছেন।’

কমিশনার বলেন, ‘ঈদের ছুটিটা ছিল আমাদের কাছে চ্যালেঞ্জ। ঈদে অধিকাংশ বাসাবাড়ি, অফিস ও ব্যবসায়ী প্রতিষ্ঠান ফাঁকা থাকে। এ সময় যাতে চুরি-ডাকাতি না হয়, সে জন্য থানা পুলিশের টহল ডিউটি বাড়ানো হয়।’ তিনি বলেন, সাম্প্রতিক ঘটে যাওয়া বিভিন্ন আন্দোলনে পুলিশের ভূমিকা এবং পবিত্র ঈদুল আজহায় পুলিশের পেশাদারিত্ব ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের জন্য প্রধানমন্ত্রী ডিএমপিসহ বাংলাদেশ পুলিশ বাহিনীর ভূয়সী প্রশংসা করেছেন।

ডিএমপি কমিশনার বলেন, ‘আমাদের দায়িত্বে কোথাও কোনো ব্যত্যয় ঘটেনি। ভবিষ্যতেও আমরা আমাদের দায়িত্ব সঠিকভাবে পালন করে যাব।’ পেশাদারিত্বের সঙ্গে যার যার অবস্থান থেকে সঠিকভাবে দায়িত্ব পালন করায় সকলকে ধন্যবাদ দেন তিনি। ঈদ পুনর্মিলনীতে আগত ঢাকা মেট্রোপলিটন পুলিশের সকল স্তরের পুলিশ কর্মকর্তাদের ঈদের শুভেচ্ছা জানান তিনি।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com