বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০৭:১০ পূর্বাহ্ন

টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন বোলিং রেকর্ড

টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন বোলিং রেকর্ড

টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন বোলিং রেকর্ড গড়েছেন পাকিস্তানের পেসার মোহাম্মদ ইরফান। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ম্যাচে চার ওভার বোলিং করে তিনি দিয়েছেন মাত্র ১ রান। ডট বল দিয়েছেন ২৩টি। টি-টোয়েন্টি ক্রিকেটে এটাই এখন সবচেয়ে কৃপণ বোলিংয়ের নতুন রেকর্ড।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ইরফান খেলছেন বার্বাডোস ট্রাইডেন্টসের হয়ে। তাদের খেলা ছিল সেইন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টের বিপক্ষে। সেইন্ট কিটস ব্যাটিংয়ে নেমেছিল ১৪৮ রানের লক্ষ্য নিয়ে। বোলিংয়ে এসে ইনিংসের প্রথম বলেই ইরফান তুলে নিয়েছিলেন ক্রিস গেইলের উইকেট। নিজের দ্বিতীয় ওভারে ইরফান তুলে নিয়েছিলেন আরেক ওপেনার ইভিন লুইসের উইকেট।

ইরফানের টানা তিনটি ওভারে কোনো রানই নিতে পারেননি প্রতিপক্ষের ব্যাটসম্যানরা। দুর্দান্ত বোলিং করে ব্যাটসম্যানদের তটস্থ করে রেখেছিলেন এই পাকিস্তানি পেসার। তাঁর করা ২৪টি বলের মধ্যে প্রথম ২৩টিতেই কোনো রান নিতে পারেননি সেইন্ট কিটসের ব্যাটসম্যানরা। শেষ বলে নিতে পেরেছেন একটি সিঙ্গেল।

ফলে অদ্ভুত একটা বোলিং ফিগার দাঁড়িয়েছে মোহাম্মদ ইরফানের, ৪-৩-১-২। এটাই টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে কৃপণ বোলিং। তবে আফসোসের বিষয়, এমন আগুন ঝরানো বোলিং করেও দলকে জয় এনে দিতে পারেননি ইরফান। শেষ পর্যন্ত হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে তাঁর দল বার্বাডোস ট্রাইডেন্টসকে।

তবে ইরফান এটুকু সান্ত্বনা পেতে পারেন যে, ম্যাচসেরার পুরস্কারটা উঠেছে তাঁরই হাতে। এমন বোলিংয়ের পর এই পুরস্কারটা তাঁর হাতেই মানায়। ম্যাচের ফলাফল যা-ই হোক না কেন।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com