সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০২:১০ অপরাহ্ন

৩০ জানুয়ারির মধ্যে মজহার দম্পতিকে আদালতে হাজির হওয়ার নির্দেশ

৩০ জানুয়ারির মধ্যে মজহার দম্পতিকে আদালতে হাজির হওয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক :

মিথ্যা তথ্য দিয়ে মামলা করায় কবি, প্রাবন্ধিক ফরহাদ মজহার ও তার স্ত্রী ফরিদা আখতারকে আগামী ৩০ জানুয়ারির মধ্যে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

রোববার ঢাকা মহানগর হাকিম সুব্রত ঘোষ শুভ তাদের বিরুদ্ধে প্রসিকিউশন মামলা আমলে নিয়ে এ নির্দেশ দেন।

এর আগে গত ২৮ ডিসেম্বর ফরহাদ মজহার ও তার স্ত্রী ফরিদা আখতারের বিরুদ্ধে প্রসিকিউশন মামলা দায়ের করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গত বৃহস্পতিবার আদালতে আদাবর থানার নন জিআর শাখায় এ প্রসিকিউশন মামলাটি ডাকযোগে পাঠান মামলার বাদী ডিবি পুলিশের পরিদর্শক মাহবুবুল ইসলাম।

আদালত সূত্র জানায়, চলতি বছরের নভেম্বরের শুরুর দিকে ফরহাদ মজহার অপহরণ মামলার তদন্ত শেষে আদালতে চূড়ান্ত রিপোর্ট (এফআরটি) দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা।

একই সঙ্গে অপহরণের মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত ও হয়রানির অভিযোগে ফরহাদ মজহার ও তার স্ত্রী ফরিদা আখতারের বিরুদ্ধে প্রসিকিউশন মামলা দায়েরেরও সুপারিশ করা হয়।

সূত্র আরও জানায়, চলতি বছরের ৩ জুলাই ভোর ৫টার দিকে রাজধানীর শ্যামলীর বাসা থেকে বের হন ফরহাদ মজহার। ওই সময় তাকে কে বা কারা অপহরণ করে।

পরে ভোর সাড়ে ৫টার দিকে অপরিচিত ফোন নম্বর থেকে ফরহাদ মজহার তার স্ত্রী ফরিদা আখতারকে ফোন করে বলেন, ‘ওরা আমাকে নিয়ে যাচ্ছে। ওরা আমাকে মেরে ফেলবে।’

এ ঘটনায় ফরহাদ মজহারের স্ত্রী রাজধানীর আদাবর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে তা মামলায় রূপান্তর হয়।

৩ জুলাই রাত সাড়ে ১১টার দিকে যশোরের অভয়নগর এলাকায় খুলনা থেকে ঢাকাগামী হানিফ পরিবহনের একটি বাস থেকে তাকে উদ্ধার করা হয়।

পর দিন ফরহাদ মজহার ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় ভিকটিম হিসেবে আদালতে জবানবন্দি দেন। পরে আদালতের অনুমতি নিয়ে তিনি নিজ জিম্মায় যান।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com