মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০, ০৭:৩৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ফরিদপুর জেলা পূজা উদযাপন পরিষদের পূর্নাঙ্গ কমিটি ঘোষনা হলেও স্বার্থান্বেষী মহলের কারনে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে লক্ষ্মীপুরে হাফেজদের মাঝে কুরবানির মাংস বিতরণ করেন এ আ বিপ্লব-সময়ের ধারা ধর্ষণ ও হত্যা মামলার আসামীর জামিনের খবরে ফেইসবুকে নিন্দার ঝড় ! করোনা আক্রান্ত জেলা যুবলীগের সভাপতি টিপুর সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় দিঘলী ইউনিয়ন যুবলীগ-সময়ের ধারা লক্ষ্মীপুর বাসীকে অগ্রিম ঈদ শুভেচ্ছা জানিয়েছেন হুমায়ুন কবির পাটোয়ারী-সময়ের ধারা হক্কানি উলামায়ে কেরামের নামে মিথ্যা মামলা দ্রুত প্রত্যাহার করতে হবে – বাবুনগরী বঙ্গবন্ধু কে কটূক্তি : চবি শিক্ষকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা ! সেপ্টেম্বরে স্কুল খুললে ডিসেম্বরেই সমাপনী জঙ্গি হামলার আশঙ্কা, পুলিশের সব ইউনিটকে সতর্ক করে চিঠি করোনায় দেশে নতুন মৃত্যু ৩৭ জনের
স্বামীর অনুমতি ছাড়া স্ত্রী চাকরি করতে পারবেন কি না?

স্বামীর অনুমতি ছাড়া স্ত্রী চাকরি করতে পারবেন কি না?

স্বামী যদি স্ত্রীকে চাকরির অনুমতি না দেন, তাহলে ওই স্ত্রী চাকরি করতে পারবেন না। এ ক্ষেত্রে চাকরির অনুমতি না দেওয়া স্বামীর জন্য জায়েজ রয়েছে। স্বামীর অনুমতি ছাড়া স্ত্রী চাকরি করতে পারবেন না, এটি তার জন্য জায়েজ নেই। এই কাজটি স্ত্রী করলে তিনি গুনাহগার হবেন।

স্ত্রীকে যদি স্বামী চাকরির অনুমতি দেন, সে ক্ষেত্রে স্ত্রীর এই টাকা সম্পূর্ণ তাঁর স্ত্রীর মালিকানা সাব্যস্ত হবে। এই টাকা তিনি তাঁর বাবা-মা, আত্মীয়স্বজনকে দিতে পারবেন বা যেখানে খুশি সেখানে দান সদকাও করতে পারবেন।

এ ক্ষেত্রে স্বামী যদি পরামর্শদাতা হিসেবে কোনো পরামর্শ দিতে চান, তাহলে দিতে পারবেন। তবে স্বামীর এই পরামর্শ গ্রহণ করা স্ত্রীর জন্য ওয়াজিব নয়, বাধ্যতামূলক নয়। স্ত্রী স্বাধীনভাবে তাঁর নিজের টাকা খরচ করতে পারবেন।

যেহেতু স্বামী তাঁর স্ত্রীকে চাকরি করার অনুমতি দিয়েছেন, সুতরাং এই টাকা নিজের ইচ্ছামতো ব্যয় করা স্ত্রীর জন্য জায়েজ রয়েছে।

জয়নুল আবেদীন আজাদের উপস্থাপনায় ইসলাম বিষয়ক প্রশ্নোত্তর অনুষ্ঠান ‘আপনার জিজ্ঞাসা’ দ‍র্শকের এক প্রশ্নের জবাবে উত্তর দিয়েছেন বিশিষ্ট আলেম ড. মুহাম্মদ সাইফুল্লাহ।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com