সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ০৫:০৭ পূর্বাহ্ন

‘সূর্য পৃথিবীকে প্রদক্ষিণ করে’ মন্তব্যে হাসির পাত্র, ঈমাম শুধু তাই নয়… পড়ুন বিস্তারিত

‘সূর্য পৃথিবীকে প্রদক্ষিণ করে’ মন্তব্যে হাসির পাত্র, ঈমাম শুধু তাই নয়… পড়ুন বিস্তারিত

‘সূর্য পৃথিবীকে প্রদক্ষিণ করে’ এমন মন্তব্য করে হাসির খোরাক যুগিয়েছেন এক ঈমাম। শুধু তাই নয়, একটি টেলিভিশন চ্যানেলের আলোচনা অনুষ্ঠানে বেশ কিছু বিতর্কিত মন্তব্য করেও নিজেকে নিন্দিত করেছেন পাকিস্তানি ঈমাম কোকব নূরানি।

ভারতীয় সংবাদমাদ্যম ‘সংবাদ প্রতিদিন’ তাদের একটি প্রতিবেদনে জানিয়েছে এই খবর। তারা বলছে, সম্প্রতি একটি পাকিস্তানি টিভি চ্যানেলে ধর্মীয় বার্তা অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন ঈমাম কোকব নূরানি। আলোচনায় বক্তব্যের এক পর্যায়ে তিনি বলেন, ‘সূর্য পৃথিবীকে প্রদক্ষিণ করে।’

তার এই অনুষ্ঠানটি আবার সরাসরি প্রচার করছিল টেলিভিশন চ্যানেলটি। তাই দ্রুত তার এই মন্তব্য ছড়িয়ে পড়ে শিক্ষিত মুসলিম সমাজে। অনুষ্ঠানটিতে আরও কিছু বিতর্কিত মন্তব্য করেন এই ঈমাম। যা নিয়ে সমালোচনা শুরু হয়।

পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঈমাম কোকব নূরানির এই ভিডিওটি ভাইরাল হয়ে যায়। ৪৮ সেকেন্ডের ভিডিওটি ভাইরাল হলে, সেটিতে বিভিন্ন শ্রেণিপেশার মানুষের মন্তব্যের ঝড় ওঠে।

বিজ্ঞানের পড়ুয়ারাও তার কথার বিরুদ্ধে গিয়ে তাকে ক্ষমা চাইতে বলেন। কিন্তু কাউকে কোনো পাত্তা না দিয়ে ঈমাম কোকব নূরানি আবারও বলেন, ‘বিজ্ঞান বলেছে, পৃথিবী সূর্যের চারিদিকে ঘোরে। কিন্তু বাস্তবে, পৃথিবীর চারদিকে ঘোরে সূর্য।’

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com