বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০১:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পঞ্চগড়ে জয়িতা পুরস্কার পেলেন পাঁচ নারী

পঞ্চগড়ে জয়িতা পুরস্কার পেলেন পাঁচ নারী

পঞ্চগড় প্রতিনিধি :
আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবসে জয়িতা বাংলার নারী সংবধনার আওতায় পঞ্চগড় উপজেলা ও জেলা পর্যায়ে পাঁচ ক্যাটাগরিতে পাঁচ নারীকে ক্রেষ্ট দেওয়া হয়েছে।
সংবর্ধিত নারীদের মধ্যে উপজেলা ও জেলা পর্যায়ে রয়েছেন অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী ক্যাটাগরীতে নিলুফার ইয়াসমিন, সফল জননী নারী হিসেবে মোছা: গোলেছা আক্তার বানু, সমাজ উন্নয়নে অসামান্য অবদান ও রূপকার হিসেবে অঙ্গীকার সংস্থার নির্বাহী পরিচালক মালেকা ইয়াসমিন, শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী হিসেবে মোছা: মমতাজ মহল বিথী এবং নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যেমে জীবন শুরু করা নারী হিসেবে ভারতী রানী এই পুরস্কার গ্রহণ করেন।
সফল জননী মোছা: গোলেছা বানু বলেন দীর্ঘ সংগ্রামের পর আজ আমার সন্তানদের মানুষ করতে পেরেছি। আমি চেয়েছি কিভাবে তাদেও সমাজের উচু স্থানে নেওয়া যায়। অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নিলুফার ইয়াসমিন বলেন নারীদের এগিয়ে আসতে অর্থনৈতিক মুক্তি ছাড়া গতি নেই। এছাড়া সমাজ উন্নয়নে রুপকার মালেকা ইয়াসমিন সমাজের পিছিয়ে পড়া নারীদের নিয়ে কাজ করছেন। তিনি বলেন আমার অল্প বয়সে বিয়ে হয়ে যায়। অল্প বয়সে বিয়ে হলে নারীরা কতাটা পিছিয়ে পড়ে তা আমি উপলব্ধি করেছি। এই উপলব্ধি থেকে সমাজে নারী উন্নয়নের পথে কাজ শুরু করা। বর্তমানে একশনএইড বাংলাদেশের সহযোগিতায় সমাজের তরুন তরুণী বিশেষ করে নারীদের নেতৃত্ব উন্নয়ন নিয়ে সদ্য বিলুপ্ত ছিটমহলে কাজ করে যাচ্ছেন তিনি।
শনিবার মহিলা বিষয়ক অধিদপ্তর কর্মকর্তা রোখসানা মমতাজের সভাপতিত্বে এই ক্রেষ্ট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড় জেলার জেলা প্রশাসক জনাব সাবিনা ইয়াসমিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোলাম আজম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঞ্চগড়।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com