রবিবার, ২৯ মার্চ ২০২০, ০২:১১ পূর্বাহ্ন

মনিবের বাড়ি পুড়ে ছাই, তবু সপ্তাহ ধরে পাহারা দেয় কুকুরটি

মনিবের বাড়ি পুড়ে ছাই, তবু সপ্তাহ ধরে পাহারা দেয় কুকুরটি

ভয়াবহ দাবানলে পুড়ে গেছে বনাঞ্চল, ঘরবাড়ি। প্রাণ বাঁচাতে স্বর্বস্ব ফেলে রেখে পালিয়ে যাচ্ছে মানুষ। পূর্ব ক্যালিফর্নিয়ার এই ভয়াবহ দাবনলের এলাকার মাঝে প্রাণের কোনো চিহ্ণ থাকার কথা নয়। নেই কোনো খাবার। কিন্তু একটি কুকুর প্রায় অভূক্ত অবস্থায় বসে আছে তার মালিকের ভস্মীভূত বাড়ির সামনে। মালিক বাড়িতে নেই; সম্পদ রক্ষা করতে হবে না?

অভূতপূর্ব এই ঘটনাটি সম্প্রতি ইন্টারনেটে সাড়া ফেলেছে। প্রভুভক্ত এই কুকুরটির নাম ম্যাডিসন। তার মালিক আন্দ্রে গেলর্ড গত ৮ নভেম্বরের অগ্নিকাণ্ডের সময় বাড়িতে ছিলেন না। দাবানলের খবর পেয়ে তিনি পশু রক্ষা সংস্থাকে অনুরোধ করেন ম্যাডিসনের খোঁজ নিতে। দিন দুয়েক পর সেই সংস্থাটি ম্যাডিসনকে খুঁজে পায় গেলর্ডের আগুনে পুড়ে যাওয়া বাড়ির সামনে!

এমন বিরল ঘটনা দেখে হতবাক হয়ে যান উদ্ধারকারীরা। আরও আশ্চর্যের ব্যাপার হলো, মালিকের বাড়ি ছেড়ে উদ্ধারকারীদের সঙ্গে আসতে মোটেও রাজী হয়নি ম্যাডিসন! তার প্রভুভক্তি দেখে উদ্ধারকারীরা ভিন্ন ব্যবস্থা গ্রহণ করেন। ম্যাডিসনের মালিক আসার আগ পর্যন্ত ম্যাডিসনকে প্রয়োজনমতো খাবার এবং পানি সরবরাহ করা হয়। ঠিক এক সপ্তাহ পর আন্দ্রে গেলর্ড তার ভস্মীভূত বাড়ির সামনে ফিরে এলে নিজেকে ছুটি দেয় ম্যাডিসন।

পশু উদ্ধারকারী দলের প্রধান সুলিভান বলেছেন, ‘এমন অদ্ভুত ঘটনা আমি কখনও দেখিনি। আমরা ওকে (ম্যাডিসন) উদ্ধার করতে চেয়েছিলাম; কিন্তু সে সবসময় আমাদের সঙ্গে দুরত্ব বজায় রাখছিল। দাবানলের এলকায় মারাত্মক কিছু ঘটতেই পারত। তবে তার মালিক না আসা পর্যন্ত আমরা কুকুরটির দেখভাল করেছি।’

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com