শুক্রবার, ২৯ মে ২০২০, ০৮:৫৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একজন আর্দশ শিক্ষকের গল্প লক্ষীপুর রামগতিতে খালের পানিতে ভেসে উঠল কৃষকের লাশ-সময়ের ধারা লক্ষ্মীপুর” লোকে লোকারন্য মতির হাট মেঘনা নদীর পাড়-সময়ের ধারা হাটহাজারীর উদালিয়াতে সন্ত্রাসীর রাজত্ব কায়েম করতে যুবককে রক্তাক্ত জখম লক্ষীপুর বাসীকে মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুঃ পক্ষ থেকে ঈদুল ফিতরের শুভেচ্ছা লক্ষীপুর বাসীকে জেলা মানবাধিকার সংস্থার পক্ষ থেকে ঈদুল ফিতরের শুভেচ্ছা-সময়ের ধারা লক্ষীপুর বাসীকে কাজী নাঈমের পক্ষ থেকে ঈদুল ফিতরের শুভেচ্ছা-সময়ের ধারা লক্ষ্মীপুরে’পত্রিকা হকারদের মাঝে ঈদ উপহার বিতরণ করেন জেলা মানবাধিকার সংস্থা-সময়ের ধারা ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মুজাহিদুল ইসলাম-সময়ের ধারা লক্ষ্মীপুরে এ বি এম গোফরান হোসেন বাবুর ঈদ উপহার-সময়ের ধারা
স্ত্রী স্বামীকে তিন তালাক দিলে তালাক হবে?

স্ত্রী স্বামীকে তিন তালাক দিলে তালাক হবে?

প্রশ্ন : স্ত্রী স্বামীকে তিন তালাক দিলে কি তালাক হবে?

উত্তর : না, স্ত্রী তিন তালাক কেন, যদি একশ তালাক দেন তা-ও তালাক হবে না। স্ত্রীর তালাকের কোনো অধিকার নেই। সুতরাং, তিনি এই তালাক পাবেন না। তালাকের কোনো অধিকার তাঁর নেই।

তিনি যদি তালাক দিতে চান, শরিয়ত অনুযায়ী তাহলে কোর্টে গিয়ে কোর্টের আশ্রয় নিয়ে তিনি তালাক দিতে পারেন। তাঁকে কোর্টে গিয়ে আইনের আশ্রয় নিতে হবে এবং কোর্ট যখন তাঁকে অনুমতি দেবে যে কারণটি সংগত বা কোনো মিথ্যা কারণে নয়, তখন তালাক হবে। আর যদি মিথ্যা কারণ দেখিয়ে দেয়, তাহলে কবিরা গুনাহ হবে। তিনি বড় ধরনের অপরাধী সাব্যস্ত হবেন এবং মৃত্যু পর্যন্ত আল্লাহর কাছে তিনি দায়ী থেকে যাবেন এবং কেয়ামতের দিন তিনি শাস্তিপ্রাপ্ত হবেন। আর তিনি যদি সংগত কারণ দেখাতে পারেন, সংসার করা অসম্ভব হয়ে ওঠে, সে ক্ষেত্রে নারী কোর্টের অশ্রয় নেবেন এবং কোর্ট যদি তাঁকে অনুমতি দেয়, তাহলে তিনি তালাক দিতে পারবেন।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com