শুক্রবার, ১৬ অগাস্ট ২০১৯, ০৪:১৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কালীগঞ্জে বাল্য বিয়ের দায়ে জরিমানা ময়মনসিংহের ভালুকায় যথাযোগ্য মর্যাদায় পালিত হলো জাতীয় শোক দিবস ভালুকায় যুবলীগ নেতার বাসাবাড়িতে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে ময়মনসিংহের ভালুকায় ডাকাতিয়া ইউনিয়ন অর্নাস এসোসিয়েশন আয়োজিত ঈদ পুনর্মিলনী ও সংবর্ধনা ঈদের শুভেচ্ছা জানালেন ভেলাগুড়ী ইউপি চেয়ারম্যান মহির উদ্দিন সরকারের পাশাপাশি যুব সমাজকে ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে আসতে হবে- কাজিম উদ্দিন আহম্মেদ ধনু এমপি ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন এ্যাডভোকেট আঞ্জুমানআরা শাপলা ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ওসি মোস্তাফিজার রহমান ঈদের শুভেচ্ছা জানালেন সহকারী কমিশনার (ভূমি) আবু সাঈদ ঈদের শুভেচ্ছা জানালেন চন্দ্রপুর ইউনিয়নের কাজী শরিফুল
আলিঙ্গনের যত উপকারিতা

আলিঙ্গনের যত উপকারিতা

শক্ত করে জড়িয়ে ধরা শুধু খেয়ালি খুশি উপহার দেয় না, এটির স্বাস্থ্যগত উপকারিতাও রয়েছে। এমন কয়েকটি উপকারিতার কথা তুলে ধরেছে টাইমস অব ইন্ডিয়া।

একাকিত্ব দূর করে: দুঃখ-যন্ত্রণায় যখন আপনি ক্লান্ত, তখন প্রশান্তি দিতে পারে আলতো একটি আলিঙ্গন। ইসরায়েলের হাইফা বিশ্ববিদ্যালয়ের গবেষকেরা বলছেন, কাউকে ২০ সেকেন্ডের বেশি জড়িয়ে ধরলে অন্যরকম শান্তি অনুভূত হয়। নিজেকে তখন আর একা মনে হয় না।

হতাশা দূর করে: আলিঙ্গনের সময় অক্সিটোসিন হরমোন নির্গত হয়। এর ফলে নিজেকে তুলনামূলক সুখী এবং হালকা মনে হয়।

হার্ট ভালো রাখে: আলিঙ্গন করলে হার্টও ভালো থাকে। মানুষের সামনে কথা বলা সহজ হয়।

মন ভালো রাখে: আলিঙ্গন শরীরে সেরোটনিন হরমোনের মাত্রা বাড়ায়। ফলে মন-মেজাজ ভালো থাকে।

রাগ নিয়ন্ত্রণ: রাগ নিয়ন্ত্রণেও আলিঙ্গন ভূমিকা রাখে।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com