মঙ্গলবার, ২৫ Jun ২০১৯, ১০:০২ অপরাহ্ন

রিয়ালকে কাঁদিয়ে ফাইনালে বার্সেলোনা

রিয়ালকে কাঁদিয়ে ফাইনালে বার্সেলোনা

স্প্যানিশ কোপা দেল রে’র সেমিফাইনালের দ্বিতীয় লেগে রিয়াল মাদ্রিদকে ৩-০ গোলে পরাজিত করে ফাইনালে উঠে গেছে বার্সেলোনা। দুই দলের প্রথম লেগের খেলাটি ১-১ গোলে ড্র হয়েছিল। দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে ফাইনাল নিশ্চিত হয় কাতালানদের। গত চারবারের শিরোপাজয়ী বার্সা এ নিয়ে টানা ষষ্ঠবার প্রতিযোগিতার ফাইনালে উঠল। রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে উপস্থিত দর্শক ও রিয়াল শিবিরকে স্তব্ধ করে দিয়ে দুর্দান্ত জয় নিয়ে ফাইনাল নিশ্চিত করে আর্নেস্তো ভেলভার্দের শিষ্যরা।

বুধবার রাতে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধে কোনো গোলই হয়নি। অধিকাংশ সময় বার্সার খেলোয়াড়দের পায়ে বল থাকলেও ম্যাচের এই অর্ধে বার্সেলোনার রক্ষণভাগে উল্টো ভীতি ছড়ান ভিনিসিয়াস জুনিয়ররা। বার্সা এই অর্ধে রিয়ালের গোল লক্ষ্য করে কোনো শটই নিতে পারেনি। দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে লুইস সুয়ারেজের গোলে এগিয়ে যায় কাতালানরা। উসমান ডেম্বেলের বাড়ানো বলে কোনাকুনি শটে গোল করেন এই উরুগুইয়ান স্ট্রাইকার।

স্তব্ধ রিয়াল শিবির ম্যাচে ঘুরে দাঁড়ানোর প্রচেষ্টা শুরু করার আগেই বড় ধাক্কা খায়। দলের ফরাসি ডিফেন্ডার রাফায়েল ভারান সুয়ারেজের বল ক্লিয়ার করতে গিয়ে আত্মঘাতী গোলে নিজেদের জালে বল জড়ান। ম্যাচে ২-০ গোলে এগিয়ে যায় বার্সেলোনা।

৭৩ মিনিটে রিয়ালের ডিফেন্ডার কাসেমিয়েরো ডি-বক্সে ফাউল করেন সুয়ারেজকে। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে লুইস সুয়ারেজ গোল করে ৩-০ গোলে বার্সার জয় নিশ্চিত করেন।

আগামী ২৫ মে প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হবে। ফাইনালে রিয়াল বেটিস ও ভ্যালেন্সিয়ার মধ্যে জয়ী দলের মোকাবিলা করবে বার্সেলোনা।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com