মঙ্গলবার, ১৩ অগাস্ট ২০১৯, ০৭:৪১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঈদের শুভেচ্ছা জানালেন ভেলাগুড়ী ইউপি চেয়ারম্যান মহির উদ্দিন সরকারের পাশাপাশি যুব সমাজকে ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে আসতে হবে- কাজিম উদ্দিন আহম্মেদ ধনু এমপি ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন এ্যাডভোকেট আঞ্জুমানআরা শাপলা ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ওসি মোস্তাফিজার রহমান ঈদের শুভেচ্ছা জানালেন সহকারী কমিশনার (ভূমি) আবু সাঈদ ঈদের শুভেচ্ছা জানালেন চন্দ্রপুর ইউনিয়নের কাজী শরিফুল ইউএনও রবিউল হাসানের ঈদ শুভেচ্ছা ময়মনসিংহের ভালুকায় বঙ্গমাতা শেখ ফজিলাতুেন্নছা মজিব এর ৮৯ তম জন্মবাষিকী উপলক্ষে উঠান বৈঠক ঢাকায় যুবরাজ, দাম ৩০ লাখ! ‘খালেদা কারামুক্ত থাকলে ডেঙ্গু মোকাবিলায় মানুষের ঢল নামতো’
বায়তুল মোকাররমে হবে ১৭০ ফুট উঁচু মিনার

বায়তুল মোকাররমে হবে ১৭০ ফুট উঁচু মিনার

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সৌন্দর্য বৃদ্ধিকরণ ও সম্প্রসারণের উদ্দেশে দুই হাজার ৭০৫ লাখ টাকার একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে।

রোববার (৩ মার্চ) জাতীয় সংসদে নিজাম উদ্দিন হাজারীর প্রশ্নের জবাবে এ তথ্য দেন ধর্মমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ।

তিনি বলেন, বায়তুল মোকাররমের সম্প্রসারণে এক প্রকল্প হাতে নেয়া হয়েছে। এ প্রকল্প বাস্তবায়ন হলে মসজিদে একত্রে ৫ হাজার ৬০০ নারী নামাজ পড়তে পারবেন। ৩৫ হাজার পুরুষ এখানে একসঙ্গে নামাজ পড়তে পারবেন।

এ ছাড়া ১৭০ ফুটবিশিষ্ট একটি সুউচ্চ মিনার নির্মাণ করা হবে বলে জানান তিনি।

এ সময় বর্তমানে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ ও ইসলামিক সংস্কৃতিক কেন্দ্র স্থাপনের পরিকল্পনা রয়েছে বলেন জানান ধর্মমন্ত্রী।

মোহাম্মদ সাহিদুজ্জামানের এক প্রশ্নের জবাবে ধর্মমন্ত্রী বলেন, প্রকল্পটি বাস্তবায়ন শুরু হলে প্রত্যেক সংসদ সদস্যের চাহিদার বিনিময়ে একটি করে মডেল মসজিদ নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হবে।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com