শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০২:১১ পূর্বাহ্ন

খালেদা জিয়াকে ‘শিগগিরই’ বঙ্গবন্ধু মেডিকেলে নেয়া হবে

খালেদা জিয়াকে ‘শিগগিরই’ বঙ্গবন্ধু মেডিকেলে নেয়া হবে

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘শিগগিরই’ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মঙ্গলবার সচিবালয়ে এক ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা জানান।

এর আগে মঙ্গলবার দুপুর আড়াইটার পর খালেদা জিয়ার সুচিকিৎসার দাবি নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুর ইসলাম আলমগীরের নেতৃত্বে দলের ছয় সদস্যের একটি প্রতিনিধিদল সচিবালয়ে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে।

সাক্ষাৎ শেষে বেরিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আশ্বাস দিয়েছেন বলে জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

পরে ব্রিফিংয়ে আসেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি জানান, খালেদা জিয়ার চিকিৎসার জন্য আদালতের নির্দেশে যে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল, সেই বোর্ডের চিকিৎসকরা গত ২৪ ফেব্রুয়ারি কারাগারে গিয়ে তাকে দেখে এসে কিছু পরীক্ষা-নিরীক্ষা করার কথা বলেছেন। পরীক্ষা-নিরীক্ষা করার জন্য তারা আবারও বঙ্গবন্ধু মেডিকেলে তাকে পাঠানোর কথা বলেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মেডিকেল বোর্ড যেভাবে সিদ্ধান্ত দিয়েছে, সেই সিদ্ধান্ত আমরা বাস্তবায়ন করার ব্যবস্থা নিচ্ছি। তার (খালেদা জিয়া) চিকিৎসার জন্য প্রয়োজনে আবারও তাকে বঙ্গবন্ধু হাসপাতালে আমরা পাঠিয়ে দেব।

কবে নাগাদ খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেলে নেয়া হতে পারে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘আমরা শিগগিরই পাঠাব। আইজি প্রিজন্সকে আমরা বলে দেব, যে রকমভাবে বোর্ড বলেছে, ঠিক সেই রকমভাবে তাকে যেন বঙ্গবন্ধু হাসপাতালে পাঠানো হয়।

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে যাওয়া বিএনপির প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ড. আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তার আগে গত বছরের সেপ্টেম্বরে বিএনপির একটি প্রতিনিধিদল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে কারাবন্দি খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে আলোচনা করে।

প্রসঙ্গত জিয়া অরফানেজ ট্রাস্ট ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় যথাক্রমে ১০ ও সাত বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন খালেদা জিয়া।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার পর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত পুরনো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়াকে বন্দি রাখা হয়।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com