রবিবার, ৩১ মে ২০২০, ০৮:৩৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
নিকলী হাওর আর জালালপুর ইকো রিসোর্ট এর ভ্রমণ গদ্য লক্ষ্মীপুরে করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির লাশ দাফন করলো সবুজ বাংলাদেশ ইনাফা-সময়ের ধারা কটিয়াদীতে ইসাহাক ভূঁইয়া ফাউন্ডেশন ও জালালপুর ইকো রিসোর্টের উপহার সামগ্রী প্রদান ফরিদপুরে জেলার ভাংগায় সাংবাদিকদের আয়োজনে অনুষ্ঠিত হয় ঈদ পূন:মিলনী অনুষ্ঠান বাংলাদেশ নতুন ২৫২৩ জনের করোনা শনাক্ত-সময়ের ধারা একজন আর্দশ শিক্ষকের গল্প লক্ষীপুর রামগতিতে খালের পানিতে ভেসে উঠল কৃষকের লাশ-সময়ের ধারা লক্ষ্মীপুর” লোকে লোকারন্য মতির হাট মেঘনা নদীর পাড়-সময়ের ধারা হাটহাজারীর উদালিয়াতে সন্ত্রাসীর রাজত্ব কায়েম করতে যুবককে রক্তাক্ত জখম লক্ষীপুর বাসীকে মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুঃ পক্ষ থেকে ঈদুল ফিতরের শুভেচ্ছা
পল্লীকবি জসীম উদদীনের ৪৩তম মৃত্যুবার্ষিকী পালিত

পল্লীকবি জসীম উদদীনের ৪৩তম মৃত্যুবার্ষিকী পালিত

ফরিদপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে পল্লীকবি জসীম উদদীনের ৪৩তম মৃত্যুবার্ষিকী পালন করা হচ্ছে।

এ উপলক্ষে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে পল্লীকবির কবরে প্রশাসন, বিভিন্ন সংগঠন ও ব্যক্তি ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

জেলা প্রশাসন, জসীম ফাউন্ডেশন, সরকারি ইয়াছিন কলেজের বাংলা বিভাগ, সাহিত্য পরিষদ, মুক্তিযোদ্ধা আনছার উদ্দিন উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এতে অংশ নেয়। সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেনের পক্ষ থেকেও কবির কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

পরে কবির বাড়ির আঙিনায় জেলা প্রশাসন ও জসীম ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে শরিক হন ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমান, কবিপুত্র ড. জামাল আনোয়ার, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, অধ্যাপক রেজভী জামান প্রমুখ।

১৯৭৬ সালের আজকের দিনে ঢাকায় ইন্তেকাল করেন জসীম উদদীন। পরে তাঁকে গোবিন্দপুরে পৈত্রিক বাড়িতে তাঁর প্রিয় ডালিম গাছের তলায় দাফন করা হয়।

বাংলা সাহিত্যে পল্লীর রূপ, রস, মর্ম গভীর মমতা ও দক্ষতায় তুলে ধরেন কবি জসীমউদদীন। তাঁর রচিত সোজনবাদিয়ার ঘাট, নকশীকাঁথার মাঠ, বেদের মেয়ে, কবর, নিমন্ত্রণ, আসমানীসহ অসংখ্য কালজয়ী কবিতা বাংলা সাহিত্যের অমূল্য সম্পদ।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com