শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ১১:৫০ পূর্বাহ্ন

আল্লামা শাহ সুফি আজিজুল হক আল কাদেরীর দাফন সম্পন্ন

আল্লামা শাহ সুফি আজিজুল হক আল কাদেরীর দাফন সম্পন্ন

মো.আলাউদ্দীন,হাটহাজারীঃ

হাটহাজারী উপজেলার ছিপাতলী জামেয়া গাউছিয়া মুঈনিয়া বহুমুখী কামিল মাদ্রাসা ও হাটহাজারী আনোয়ারুল উলুম ফাযিল মাদ্রাসা প্রতিষ্টাতা পরিচালক আল্লামা শাহ সুফি আজিজুল হক আল কাদেরীর দাফন সম্পন্ন হয়েছে। সোমবার (০১ এপ্রিল) আছর নামাযের পর উপজেলার ছিপাতলী জামেয়া গাউছিয়া মুঈনিয়া বহুমুখী কামিল মাদ্রাসা মাঠে জানাযা নামায শেষে মাদ্রাসা শাহী মাঠের উত্তর পাশে তাকে দাফন করা হয়।

 

জানা যায়, হজরতুলহাজ্ব আল্লামা শাহ সুফি আজিজুল হক আল কাদেরী, আস্-সাঈদী ( মা:জি:আ:) ছিপাতলী জামেয়া গাউছিয়া মুঈনিয়া বহুমুখী কামিল মাদ্রাসা, হাটহাজারী আনোয়ারুল উলুম ফাযিল মাদ্রাসা সহ প্রায় ২৫টি দ্বীনি প্রতিষ্টানের প্রতিষ্টাতা পরিচালক এবং প্রায় শতাধিক কিতাবের রচিয়তা ও অসংখ্য আলেমের ওস্তাদ। এছাড়াও তিনি এশিয়া খ্যাত অন্যতম আলেমেদ্বীন,ওস্তাজুল মুহাদ্দেছিন শায়খে তরিকত পেশোয়ায়ে আহলে সুন্নত মজহারে হুজুর গজ্জালিয়ে জামান রাহনুমায়ে শরিয়ত ও তরিকত,  এশিয়া খ্যাত আলেমে দ্বীন,পীরে কামেল, মুর্শিদে বরহক, আজিজিয়া কাজেমী কমপ্লেক্স (ট্রাস্ট) বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা।

 

মরহুম আল্লামা আজিজুল হক আল কাদেরী (রাঃ) সাহেবের নামাজে জানাযা মরহুমের সুযোগ্য পুত্র ছিপাতলী মাদ্রাসার বর্তমান প্রিন্সিপ্যাল মাওলানা আল্লামা আবুল ফারাহ মো.ফরিদ উদ্দীনের ইমামতিতে অনুষ্টিত হয়। জানাজা নামায শেষে মরহুমের ছোট সাহেবজাদা মোনাজাত পরিচালনা করেন।

 

জানাযা নামাজে অসংখ্য ওলামায়েকেরাম, রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক ব্যাক্তি বর্গ, বুদ্বিজীবি ছাড়াও দুর দুরান্ত থেকে আসা অগনিত সাধারন মানুষ অংশ গ্রহন করেন।

 

উল্লেখ্য, আল্লামা আজিজুল হক আল কাদেরী(৮০) (রাঃ) রোববার (৩১ মার্চ) সকাল ৮টার দিকে চট্টগ্রামের একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি ৩ পুত্র ও ৭ কন্যা সহ অসখ্য গুনগ্রাহী রেখে যান।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com