বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০৬:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শপথ নিলেন গণফোরামের মোকাব্বির খান

শপথ নিলেন গণফোরামের মোকাব্বির খান

সুলতান মোহাম্মদ মনসুরের পর সংসদ সদস্য (এমপি) হিসেবে এবার শপথ নিলেন গণফোরামের মোকাব্বির খান। তিনি গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসন থেকে নির্বাচিত হন।

আজ মঙ্গলবার দুপুর ১২টায় জাতীয় সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদ সদস্যকে শপথবাক্য পাঠ করান।

মোকাব্বির খান জানান, শপথ নিতে ড. কামাল হোসেন তাঁকে ‘সবুজসংকেত’ দিয়েছেন। তিনি আরো বলেন, ‘পাশাপাশি আমার সংসদীয় আসনের জনগণও আমাকে শপথ নেওয়ার অনুরোধ জানিয়েছে।’

এর আগে গত ৭ মার্চ এমপি সুলতান মোহাম্মাদ মনসুর (মৌলভীবাজার-২) একাদশ জাতীয় সংসদের সদস্য হিসেবে শপথ নেন। শপথ নেওয়ার কয়েক ঘণ্টা পরই মনসুরকে বহিষ্কার করে গণফোরাম।

তারও আগে ঐতিহাসিক ৭ মার্চ শপথ আয়োজনের অনুরোধ জানিয়ে ৩ মার্চ পৃথকভাবে স্পিকারের কাছে চিঠি পাঠান গণফোরামের দুই সংসদ সদস্য। তবে ওই দিন শপথ নেননি মোকাব্বির খান।

গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে মৌলভীবাজার-২ আসন থেকে জাতীয় ঐক্যফ্রন্টের প্ল্যাটফর্মে বিএনপির নির্বাচনী প্রতীক ‘ধানের শীষ’ নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হন গণফোরামের মনসুর। অন্যদিকে মোকাব্বির খান সিলেট-২ আসন থেকে গণফোরামের প্রতীক ‘উদীয়মান সূর্য’ নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হন।

বিএনপি ও গণফোরামসহ আরো কয়েকটি দল জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়। নির্বাচনে বিএনপি ছয়টি আসনে এবং গণফোরাম দুটি আসনে বিজয়ী হয়।

তবে ‘ব্যাপক ভোট ডাকাতির’ অভিযোগ এনে জোট নির্বাচনের ফল বর্জন করে নতুন নির্বাচনের দাবি জানিয়ে আসছে। ঐক্যফ্রন্টের আট এমপির অংশগ্রহণ ছাড়াই গত ৩০ জানুয়ারি নতুন সংসদের প্রথম অধিবেশন শুরু হয়।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com