সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৪:৫৩ অপরাহ্ন

চলচ্চিত্র দিবসের মঞ্চ মাতাতে চলছে প্রস্তুতি

চলচ্চিত্র দিবসের মঞ্চ মাতাতে চলছে প্রস্তুতি

বিনোদন প্রতিবেদক :

আগামী ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবস। দিবসটি যথাযথ মর্যাদায় সরকারি ও বেসরকারিভাবে পালিত হবে। এ উপলক্ষে সরকারি পর্যায়ে দু’দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এফডিসি) এবং জাতীয় চলচ্চিত্র উদযাপন কমিটির যৌথ উদ্যোগে দিবসটি উপলক্ষে দু’দিনের ব্যাপক কর্মসূটি পালিত হবে। পুরো আয়োজন করবে বিএফডিসি কর্তৃপক্ষ। এতে যুক্ত থাকবে চলচ্চিত্রের বিভিন্ন সংগঠন।

এফডিসি থেকে জানানো হয়, উদযাপন কমিটির আহবায়ক নির্বাচিত করা হয়েছে স্বনামখ্যাত অভিনেতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমামকে এবং সদস্য সচিব নির্বাচিত হয়েছেন এফডিসির ভারপ্রাপ্ত মহাপরিচালক লক্ষন চন্দ্র দেবনাথ।

উদযাপন কমিটির কর্মসূচির প্রথম দিন ৩ এপ্রিল রযেছে দিনব্যাপী আয়োজন। এর মধ্যে রয়েছে সকাল সাড়ে নয়টায় এফডিসিতে জাতীয় পতাকা উত্তোলন। সৈয়দ হাসান ইমাম জাতীয় পতাকা উত্তোলন করে কর্মসূচির উদ্বোধন করবেন। জাতীয় পতাকা উত্তোলনের সঙ্গে পরিবেশিত হবে জাতীয় সংগীত।

পরে উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। বিশেষ অতিথি থাকবেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য আকবর হোসেন পাঠান (ফারুক) এমপি ও তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক। স্বাগত ভাষণ দেবেন এফডিসির ভারপ্রাপ্ত মহাপরিচালক লক্ষ্মন চন্দ্র দেবনাথ।

বেলা এগারটায় বের হবে বর্নাঢ্য শোভাযাত্রা। অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে- রেড কার্পেট সংবর্ধনা, মেলা উদ্বোধন, স্থিরচিত্র প্রদর্শনী, চলচ্চিত্র প্রদর্শনী, চলচ্চিত্র বিষয়ে আলোচনা এবং সেমিনার। সেমিনার অনুষ্ঠিত হবে বিকেল তিনটায় সংস্থার ৮ নম্বর সুটিং ফ্লোরে।

কর্মসূচি পালনের দ্বিতীয় দিন ৪ এপ্রিল সন্ধ্যায় রয়েছে লেজার শো ও আতশবাজি এবং তারকা শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান। উৎসবের মঞ্চ মাতাবেন মাহিয়া মাহি, নিরব, ইমন,তমা, আঁচল, শিপন, বিপাশা কবির, মৌমিতা, জয় চৌধুরী,সানজু জন, রোমানা নীড় সহ এ প্রজন্মের নায়ক-নায়িকারা। এফডিসিতে চলছে তারই প্রস্তুতি।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com