বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০৫:০৯ পূর্বাহ্ন

খাসোগির সন্তানদের আলিশান বাড়ি, মাসোয়ারা দিচ্ছে সৌদি

খাসোগির সন্তানদের আলিশান বাড়ি, মাসোয়ারা দিচ্ছে সৌদি

সৌদি আরবের নিহত সাংবাদিক জামাল খাসোগির সন্তানদের কোটি ডলার মূল্যের অর্থ-সহায়তা দিচ্ছে সে দেশের সরকার।

গতকাল সোমবার ওয়াশিংটন পোস্টে প্রকাশিত প্রতিবেদনের বরাত দিয়ে সংবাদ সংস্থা এএফপি এ কথা জানায়।

ওয়াশিংটন পোস্ট জানায়, খাসোগির পরিবারের সঙ্গে সৌদি সরকারের সমঝোতায় পৌঁছানোর অংশ হিসেবে তাঁর দুই ছেলে ও দুই মেয়েকে ওই অর্থ-সহায়তা দেওয়া হচ্ছে। শুধু তাই নয়, সৌদি আরবের বন্দরনগরী জেদ্দায় তাঁদের দেওয়া হচ্ছে ৪০ লাখ ডলার মূল্যের বাড়ি।

খাসোগির বড় ছেলে সালেহ সৌদি আরবেই থাকার সিদ্ধান্ত নিয়েছেন। অন্য সন্তানদের মধ্যে যাঁরা বর্তমানে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন, তাঁরা সৌদি আরবে নিজেদের বাড়ি বিক্রি করে দেবেন বলে ধারণা করা হচ্ছে।

ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে আরো বলা হয়, খাসোগির সন্তানরা প্রত্যেকেই মাসোয়ারা হিসেবে ১০ হাজার ডলার বা এককালীন এক কোটি ডলার করে পেতে পারেন।

গত বছরের ২ অক্টোবর বিয়ে-সংক্রান্ত কাগজপত্র সংগ্রহ করতে তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে ঢোকার পর হত্যাকাণ্ডের শিকার হন যুক্তরাষ্ট্রে অভিবাসী হওয়া ওয়াশিংটন পোস্টের কলামিস্ট ও সৌদি সাংবাদিক জামাল খাসোগি। রিয়াদ থেকে ১৫ সদস্যের একটি দল সেখানে গিয়ে ওই হত্যাকাণ্ড ঘটায়। তাঁর লাশ উদ্ধার করা যায়নি।

যদিও প্রাথমিকভাবে সৌদি আরব জানায়, ওই হত্যার ব্যাপারে তারা কিছুই জানে না। তবে পরে দেশটি স্বীকার করে যে দুর্বৃত্ত এজেন্টরা হত্যাকাণ্ড ঘটায়।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com