সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০৫:৫৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ময়মনসিংহের ভালুকায় নারী সাংবাদিকের ঝুলন্ত লাশ উদ্ধার আফগানিস্তানের বিপক্ষে সম্ভাব্য বাংলাদেশ একাদশ জাতিসংঘের কাছে কাশ্মীরি শিশুদের নিরাপত্তা চাইলেন মালালা সারদা পুলিশ একাডেমিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী ঢামেকে নবজাতককে রেখে পালালেন মা-বাবা ছাত্রলীগ সভাপতি-সা.সম্পাদকের পদ হারালেন শোভন-রাব্বানী, ভারপ্রাপ্ত জয়-লেখক ময়মনসিংহের ভালুকায় এমপি পংকজ দেবনাথের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় নোংরা প্রচারণাকারীদের গ্রেফতারের দাবিতে স্বেচ্ছাসেবকলীগের বিক্ষোভ সমাবেশ ধর্ষকের পুরুষাঙ্গ খাওয়ানো হলো কুকুরকে দিয়ে ! ‘নায়ক’ আফিফের খেলা দেখে যা বললেন প্রধানমন্ত্রী সাবধান করে দিচ্ছি মাদকের সাথে জড়িত কাউকেই ছাড় দেয়া হবেনা- ধনু এমপি
জুভেন্টাসের জয় ছাপিয়ে আলোচনায় ‘বর্ণবাদ’

জুভেন্টাসের জয় ছাপিয়ে আলোচনায় ‘বর্ণবাদ’

ক্রিশ্চিয়ানো রোনালদো আর পাওলো দিবালাকে ছাড়াই সিরিআতে কাইয়ারির মাঠে ২-০ গোলে জিতেছে জুভেন্টাস। তবে এই জয় ছাপিয়ে গেছে জুভেন্টাসের টিনএজার ময়েস কেনকে নিয়ে এক ঘটনায়। ম্যাচে স্বাগতিক দর্শকদের বর্ণবাদী মন্তব্যের শিকার হয়েছেন ইতালিয়ান ফরোয়ার্ড।

ইতালিতে জন্ম নেয়া কেনের বাবা-মা আইভরিয়ান। ম্যাচের পাঁচ মিনিট বাকি থাকতে রদ্রিগো বেন্তাকুরের ক্রস থেকে দুর্দান্ত এক গোল করেন এই ফরোয়ার্ড। তারপর মাঠের দর্শকদের পেছনে রেখে হাত দুটি ভাজ করে উদযাপন করেছিলেন কেন।

কাইয়ারি সমর্থকরা বিষয়টি ভালোভাবে নেয়নি। তারা ‘বু’ বলে চিৎকার করতে থাকে। ইতালিয়ান মিডিয়ার ভাষ্যমতে, সেটি ইতালিয়ান ফুটবলে বর্ণবাদী তিরস্কার হিসেবে ধরা হয়।

ওই গোলের কিছু সময় পরই জুভেন্টাসের ফরাসি মিডফিল্ডার ব্লেইস মাতুইদি রাগান্বিত হয়ে রেফারির কাছে প্রতিবাদ জানান। এমনকি মাঠ ছেড়ে যাওয়ারও হুমকি দেন। পরে পরিস্থিতি ঠান্ডা হলে আবারও খেলা শুরু হয়।

গত বছর মাতুইদি অভিযোগ করেছিলেন একই স্টেডিয়ামে বর্ণবাদী মন্তব্যের শিকার হন তিনি। পরে কাইয়ারি এই বিষয়ে ক্ষমা চেয়েছিল।

হাঙ্গামার এই ম্যাচে ২২ মিনিটে কর্নার থেকে দারুণ এক গোল করে জুভেন্টাসকে এগিয়ে দিয়েছিলেন লিওনার্দো বুনোচ্চি। কেনের গোলে ২-০ ব্যবধানে জয় নিশ্চিত হয় তুরিনের দলটির।

এই জয়ে ৩০ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে শিরোপার খুব কাছে চলে এসেছে জুভেন্টাস। দ্বিতীয় স্থানে থাকা নাপোলি তাদের থেকে ১৮ পয়েন্ট পেছনে।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com