রবিবার, ৩১ মে ২০২০, ০২:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
লক্ষ্মীপুরে করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির লাশ দাফন করলো সবুজ বাংলাদেশ ইনাফা-সময়ের ধারা কটিয়াদীতে ইসাহাক ভূঁইয়া ফাউন্ডেশন ও জালালপুর ইকো রিসোর্টের উপহার সামগ্রী প্রদান ফরিদপুরে জেলার ভাংগায় সাংবাদিকদের আয়োজনে অনুষ্ঠিত হয় ঈদ পূন:মিলনী অনুষ্ঠান বাংলাদেশ নতুন ২৫২৩ জনের করোনা শনাক্ত-সময়ের ধারা একজন আর্দশ শিক্ষকের গল্প লক্ষীপুর রামগতিতে খালের পানিতে ভেসে উঠল কৃষকের লাশ-সময়ের ধারা লক্ষ্মীপুর” লোকে লোকারন্য মতির হাট মেঘনা নদীর পাড়-সময়ের ধারা হাটহাজারীর উদালিয়াতে সন্ত্রাসীর রাজত্ব কায়েম করতে যুবককে রক্তাক্ত জখম লক্ষীপুর বাসীকে মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুঃ পক্ষ থেকে ঈদুল ফিতরের শুভেচ্ছা লক্ষীপুর বাসীকে জেলা মানবাধিকার সংস্থার পক্ষ থেকে ঈদুল ফিতরের শুভেচ্ছা-সময়ের ধারা
কেবল টিভিকে ছাড়িয়ে গেছে ভিডিও স্ট্রিমিং সেবা

কেবল টিভিকে ছাড়িয়ে গেছে ভিডিও স্ট্রিমিং সেবা

সময়ের ধারা ডেস্ক :

‘টিভি এখন কে দেখে?’ এ ধরণের কথা বলা মানুষের সংখ্যা প্রতিনিয়ত বাড়ছেই। সে সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ভিডিও স্ট্রিমিং সেবার পরিধি। এক জরিপে দেখা গেছে, বিশ্বে টিভি গ্রাহকে চেয়ে ডিজিটাল প্ল্যটফর্মগুলো ব্যবহারকারীর সংখ্যা বেশি।
যুক্তরাষ্ট্রের মোশন পিকচার অ্যাসোসিয়েশনের (এমপিএএ) এই জরিপে দেখা গেছে, গত বছরই ভিডিও স্ট্রিমিংয়ের সাবস্ক্রাইবার সংখ্যা আগের বছরের তুলনায় ২৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬১ কোটি ৩৩ লাখে। এ সংখ্যায় কেবল টিভির গ্রাহক সংখ্যাকে ছাড়িয়ে গেছে।

নেটফ্লিক্স, হুলু, অ্যামাজন প্রাইম ও অন্যান্য ভিডিও স্ট্রিমিং সার্ভিস কোম্পানিগুলোর সাবস্ক্রাইবার যেকোনো কেবল অপারেটরের গ্রাহক সংখ্যাকে ছাড়িয়ে গেছে। এদিকে নেটফ্লিক্স দাবি করেছে, ২০১৮ সালে তাদের প্লাটফর্মে ২ কোটি ৯০ লাখ নতুন পেইড সাবস্ক্রাইবার যুক্ত হয়েছে। একই সময়ে অন্যান্য ভিডিও স্ট্রিমিং কোম্পানির মধ্যে হুলুর পেইড সাবস্ক্রাইবার বেড়ে হয়েছে আড়াই কোটি। এর মধ্যে ডিজনি ও অ্যাপলের মতো কোম্পানি ভিডিও স্ট্রিমিং জগতে প্রবেশ করেছে। ফলে চলতি বছর আরো বিপুলসংখ্যক মানুষ এ সেবায় যুক্ত হবে বলে আশা করা যায়।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com