বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ০২:১৮ অপরাহ্ন

‘গা ঘেঁষে দাঁড়াবেন না’ টি-শার্ট নিয়ে তোলপাড়

‘গা ঘেঁষে দাঁড়াবেন না’ টি-শার্ট নিয়ে তোলপাড়

শনিবার (৬ এপ্রিল) সকাল থেকেই একটি ছবি নিয়ে তোলপাড় চলছে ফেসবুকে। ছবিতে দেখা যাচ্ছে, একটি বাসের ভেতরে সমবয়সী দুটি মেয়ে। গায়ে তাদের টি-শার্ট। বাঁয়ের টি-শার্ট কালো। ডানেরটি গেরুয়া রঙের। দুটি টি-শার্টে লেখা একই অনুরোধবাণী- ‘গা ঘেঁষে দাঁড়াবেন না’।

ছবিটি ফেসবুকে মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। সাধারণ মানুষ থেকে শুরু করে অনেক গণমাধ্যমকর্মীকেও দেখা যায় ছবিটি শেয়ার দিতে। এসব শেয়ারে যুক্ত হতে থাকে শত শত কমেন্ট। টি-শার্টের অনুরোধবাণীর বিপরীতে অনেক নিম্ন রুচির মানুষকে দেখা যায় নোংরা কমেন্ট করতে। অনেক বিকৃতমনা মানুষ অনুরোধবাণীটি সরিয়ে ফটোশপে এডিট করে ‘নোংরা’ মন্তব্য জুড়েও ছবি শেয়ার করেছেন।

মূল ছবির বিষয়ে খোঁজ নিতে গিয়ে জানা যায়, তরুণ নারী উদ্যোক্তাদের একটি গ্রুপ তাদের পণ্য বাজারজাত করার সময়ে বেশ আগে থেকেই পণ্যের গায়ে নানা সচেতনতামূলক বাণী প্রচার করে আসছে। তাদের নতুন প্রোডাক্ট ‘টি-শার্ট’ বাজারজাত করার সময়ও সেই একই কৌশল নেয়। নিজস্ব লেটার ডিজাইনে এবার তারা টি-শার্টে লেখে, ‘গা ঘেঁষে দাঁড়াবেন না’। এখানেই শেষ নয়। নতুন টি-শার্ট বাজারজাত করার অংশ হিসেবে দুজন মডেলকে টি-শার্ট পরিয়ে লোকাল বাসে স্থিরচিত্রও শ্যুট করা হয়। পরে সেটি তাদের নিজস্ব ফেসবুক পেজে পোস্ট করে। পরে এটিই ভাইরাল হয়ে যায়।

এ বিষয়ে বিজেএনএস গ্রুপের নিজস্ব পেজে শনিবার দুপুরে একটি ব্যাখ্যাও দেয়া হয়। এতে বলা হয়, ‘বাসে রাস্তায় নিজের সাথে অথবা মেয়েদের সাথে হওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রতিবাদ, ক্ষোভ প্রকাশ করেছিলাম ‘গা ঘেঁষে দাঁড়াবেন না’ লেখনি দিয়ে করা খোঁপার কাঁটায়। এবার এলো তা টি-শার্টে।

আরও বলা হয়, এই টি-শার্ট পরলেই অনাকাঙ্ক্ষিত ঘটনাগুলো বন্ধ হয়ে যাবে না। আমাদের সোচ্চার আওয়াজই পারে এসব অনাকাঙ্ক্ষিত ঘটনা নির্মূল করতে। বিজেন্সের নতুন সংযোজন টি-শার্ট। বি. দ্র : অনুমতি ছাড়া এই লেখনি, ছবি কোথাও বাণিজ্যিক উদ্দেশ্যে ব্যবহার করবেন না দয়া করে।

এই টি-শার্ট তৈরি ও লেখা ভাবনার বিষয়েও তথ্য দেয়া হয়েছে। এতে বলা হয়েছে,

টি-শার্ট এর ভাবনা : শুভ।
নকশাকার : নিশা।
মূল্য : ২৮০ টাকা।
সহযোগিতা : আহসান।
কৃতজ্ঞতা- বিহঙ্গ বাস কর্তৃপক্ষ।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com