বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৩:০৭ পূর্বাহ্ন

অধ্যাপক ড. ফজলুল হালিমের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ঢাবিতে স্মরণ সভা

অধ্যাপক ড. ফজলুল হালিমের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ঢাবিতে স্মরণ সভা

 

মোহাম্মদ মাকসুদুল হাসান ভূঁইয়া রাহুলঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. ফজলুল হালিম চৌধুরীর ২৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাবিতে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার(০৯ এপ্রিল, ২০১৯) বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুজাফ্ফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এই স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য এমিরিটাস অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরীর সভাপতিত্বে স্মরণ সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ,  জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান, এমিরিটাস অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরী, অধ্যাপক ড. রওনক জাহান, অধ্যাপক ড. সিরাজুল ইসলাম, অধ্যাপক ড. শরিফ উল্লাহ ভূঁইয়া প্রমুখ বক্তব্য রাখেন। সভায় পদার্থবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. অজয় রায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন।

অধ্যাপক ড. ফজলুল হালিম চৌধুরীর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন,  তিনি অত্যন্ত নিষ্ঠাবান শিক্ষক ও দক্ষ প্রশাসক ছিলেন। দেশে উচ্চ শিক্ষার প্রসার ও  শিক্ষার মানোন্নয়নে তিনি অনন্য অবদান রেখে গেছেন। তাঁর কর্ম ও জীবনাদর্শ থেকে শিক্ষা নিয়ে যোগ্য নাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য তিনি নতুন প্রজন্মের প্রতি আহবান জানান।

অধ্যাপক ড. ফজলুল হালিম চৌধুরীর মেয়ে ও ঢাকা বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম স্বাগত বক্তব্য দেন। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌস অনুষ্ঠান সঞ্চালন করেন।

উল্লেখ্য, অধ্যাপক ড. ফজলুল হালিম চৌধুরী ১৯৭৬ সাল থেকে ১৯৮৩ সাল পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৩০ সালের ১ আগস্ট কুমিল্লা জেলায় জন্মগ্রহণ করেন এবং ১৯৯৬ সালের ৯ এপ্রিল ইন্তেকাল করেন।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com