বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১১:১৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঢাবি সিনেট থেকে পদত্যাগ করলেন শোভন গর্ভবতী নারী ও শিশুর নিত্যপ্রয়োজনীয় পণ্যের সমাহারে অনন্য ‘কিডস এন্ড ফ্যামিলি’ ময়মনসিংহের ভালুকায় গার্মেন্টস শ্রমিককে ধর্ষণের চেষ্টা. আটক-২ ভালুকায় মহা-সড়কে নিষিদ্ধ ঘোষিত যানবাহন চলাচল বন্ধে সকলের সহযোগিতা প্রয়োজন- হাইওয়ে ওসি পরিচয় গোপন করে চিকিৎসা নিতে গিয়ে বাস্তবতা দেখলেন ম্যাজিস্ট্রেট চাকুরী স্থায়ীকরণের দাবীতে পিচরেট কর্মচারীদের প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান শাস্তির বিধান রেখে চূড়ান্ত হচ্ছে ‘ডেইরি উন্নয়ন বোর্ড’ স্বর্ণজয়ী রোমানকে মিষ্টি মুখ করালেন প্রধানমন্ত্রী স্যামসাং অ্যাপলের ফোন ব্যবহারে ক্যান্সারের ঝুঁকি, আদালতে মামলা ধর্ষণের সময় স্বামীকে ধরে ফেললেন স্ত্রী
নুসরাত হত্যাকারীদের ফাঁসির দাবিতে ডুসাফে’র মানববন্ধন

নুসরাত হত্যাকারীদের ফাঁসির দাবিতে ডুসাফে’র মানববন্ধন

 

মোহাম্মদ মাকসুদুল হাসান ভূঁইয়া রাহুলঃ
ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির গায়ে কেরোসিন ঢেলে নৃশংসভাবে আগুন লাগিয়ে হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়স্থ ফেনীর শিক্ষার্থীদের সংগঠন ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশন অব ফেনী (ডুসাফ)।

বৃহস্পতিবার (১১ এপ্রিল, ২০১৯) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এই মানববন্ধন করেছে সংগঠনটি। এসময় ডুসাফে’র শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

মানবন্ধনে ডুসাফে’র সভাপতি ও ডাকসুর স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী সাদী, সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম শামীম, ছাত্র ইউনিয়নের ঢাবি শাখার সভাপতি ফয়েজ উল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির অর্থ-সম্পাদক মুনির হোসাইন প্রমুখ বক্তব্য রাখেন।

ডুসাফে’র সভাপতি সাদ বিন কাদের চৌধুরী সাদী তাঁর বক্তব্যে বলেন, যারা খুনী অধ্যক্ষের পক্ষে রাস্তায় নেমেছে তাদের একেকজন একবিংশ শতাব্দীর জানোয়ার। আমরা তাদের শাস্তি দাবি করছি। শুধু নুসরাত নয়, এমন ঘটনা যাতে অন্য কারো সাথেও না ঘটে।

তিনি বলেন, ফেনীকে আগুনের সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে। আমরা এ ঘটনার বিচার চাই। যদি এমন লোমহর্ষক ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি না হয়, তবে ডুসাফে’র পক্ষ থেকে শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে আন্দোলনে যাবেন বলে জানান ডুসাফ সভাপতি।

মানববন্ধন শেষে ডুসাফে’র পক্ষ থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে  গিয়ে শেষ হয়।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com