সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০৪:৪০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ময়মনসিংহের ভালুকায় নারী সাংবাদিকের ঝুলন্ত লাশ উদ্ধার আফগানিস্তানের বিপক্ষে সম্ভাব্য বাংলাদেশ একাদশ জাতিসংঘের কাছে কাশ্মীরি শিশুদের নিরাপত্তা চাইলেন মালালা সারদা পুলিশ একাডেমিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী ঢামেকে নবজাতককে রেখে পালালেন মা-বাবা ছাত্রলীগ সভাপতি-সা.সম্পাদকের পদ হারালেন শোভন-রাব্বানী, ভারপ্রাপ্ত জয়-লেখক ময়মনসিংহের ভালুকায় এমপি পংকজ দেবনাথের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় নোংরা প্রচারণাকারীদের গ্রেফতারের দাবিতে স্বেচ্ছাসেবকলীগের বিক্ষোভ সমাবেশ ধর্ষকের পুরুষাঙ্গ খাওয়ানো হলো কুকুরকে দিয়ে ! ‘নায়ক’ আফিফের খেলা দেখে যা বললেন প্রধানমন্ত্রী সাবধান করে দিচ্ছি মাদকের সাথে জড়িত কাউকেই ছাড় দেয়া হবেনা- ধনু এমপি
ময়মনসিংহ বিভাগের গৌরব ‘গানের রাজা’র শফিকুল ও সিঁথি

ময়মনসিংহ বিভাগের গৌরব ‘গানের রাজা’র শফিকুল ও সিঁথি

আশিকুর রহমান শ্রাবণ বিশেষ প্রতিনিধি-চ্যানেল আই আয়োজিত শিশুদের নিয়ে গানের রিয়েলিটি শো ‘গানের রাজা’র এবারের বিজয়ী খুলনার মেয়ে ফাইরুজ লাবিবা এবং প্রথম ও দ্বিতীয় রানার আপ ময়মনসিংহ বিভাগের শফিকুল ও সিঁথি ।
১৯ এপ্রিল রাতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে আলো ঝলমল মঞ্চে আয়োজিত এই ‘মহোৎসব’-এ বিজয়ী হিসেবে লাবিবার নাম ঘোষণা করা হয়। এতে অতিথি বিচারকের আসনে ছিলেন উপমহাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী রুনা লায়লা।
এদিকে নানা পারফর্মেন্সের মধ্য দিয়ে এগিয়ে যাওয়া জমকালো এই আয়োজনে ২য় স্থান অধিকার করে নেত্রকোনার মো. শফিকুল ইসলাম এবং ৩য় হিসেবে নির্বাচিত হয় ময়মনসিংহের ভালুকা উপজেলা সিঁথি সরকার।
পুরস্কার হিসেবে ‘গানের রাজা’ লাবিবাকে দেওয়া হয় ৫ লাখ টাকা। দ্বিতীয় ও তৃতীয় স্থানের জন্য দেওয়া হয় ৩ ও ২ লাখ টাকা করে।
তিন বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন- রুনা লায়লা, এসিআই কনজ্যুমার ব্র্যান্ডস-এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আলমগীর, এসিআই ফুডস্ লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ফারিয়া ইয়াসমিন, চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, ইমপ্রেস গ্রæপের চেয়ারম্যান আবদুর রশিদ মজুমদার এবং ইমপ্রেস গ্রæপের পরিচালনা পর্ষদ সদস্য মুকিত মজুমদার বাবু। এ সময় উপস্থিত ছিলেন এ প্রতিযোগিতার প্রধান দুই বিচারক কোনাল ও ইমরান।
অনুষ্ঠানের শুরুতে কবিতা আবৃত্তি করেছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর এমপি। এ সময় আসাদুজ্জামান নূর শিশু ও নারী নির্যাতন বন্ধে দেশের সকল মানুষের প্রতি আহবান জানান। তিনি বলেন, ‘শিশুরাই আমাদের ভবিষ্যৎ, আমাদের বিদায়ের পর তারাই দেশের হাল ধরবে।’
‘গানের রাজা’ আসরে এবার চ‚ড়ান্ত প্রতিযোগিতায় ছিলো ৫ জন। তারা হলেন, লরা, লাবিবা, শফিকুল, পনি চাকমা ও সিঁথি। পাঁচ প্রতিযোগীর সঙ্গে এই মহোৎসব মঞ্চে গান পরিবেশন করেন যথাক্রমে আগুন, এস আই টুটুল, ডলি সায়ন্তনী, তপু ও তপন চৌধুরী।
এরপর একঝাঁক সহশিল্পীদের সাথে একক পারফরমেন্স করেন চিত্রনায়িকা পরীমনি এবং জুটি বেঁধে পারফর্ম করেন পূর্ণিমা ও রোশান। প্রধান দুই বিচারক কোনাল-ইমরানও একটি পারফর্মেন্সে অংশ নেন।
এই মহোৎসব উপস্থাপনা করেছেন লাক্স-চ্যানেল আই তারকা মুমতাহিনা টয়া ও শিশুশিল্পী সাহির। অনুষ্ঠানটি পরিচালনা করেছেন তাহের শিপন।
উল্লেখ্য, গত ৬ মাস আগে সারাদেশ থেকে ৬ থেকে ১৩ বছর বয়সী ৫ হাজারের বেশি কোমলমতি শিশু নিবন্ধনের মাধ্যমে এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিল। তাদের মধ্য থেকে বাছাইকৃত ৫৪ জন প্রতিযোগীকে নিয়ে বিভিন্ন গ্রæমিং ও তালিমের প্রক্রিয়া শেষে ৪০টি পর্ব স¤প্রচার হয় চ্যানেল আইতে। সেখান থেকে চ‚ড়ান্ত পর্বের জন্য বিচারকরা নির্বাচন করেন শীর্ষ ৫ প্রতিযোগীকে। তারা হলো- মেফতাহুর জান্নাত লরা (চাঁপাইনবাবগঞ্জ), ফাইরুজ লাবিবা (খুলনা), মো. শফিকুল ইসলাম (নেত্রকোনা), পনি চাকমা (রাঙামাটি) এবং সিঁথি সরকার (ময়মনসিংহের ভালুকা)।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com