শনিবার, ১৭ অগাস্ট ২০১৯, ০৮:৩৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ময়মনসিংহের ভালুকায় জাতীয় শোক দিবসে পৌর আওয়ামী লীগের বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল ‘কোনো মজলুম জাতি যদি স্বাধীনতার জন্য যুদ্ধ করে সেটা জঙ্গিবাদ বা সন্ত্রাসবাদ হয়না ‘ – বাবুনগরী  ময়মনসিংহের ভালুকায় বজ্রপাত ও সড়ক দুর্ঘটনায় নিহত দুইজন কালীগঞ্জে কুরবানির মাংস বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত কালীগঞ্জে বাল্য বিয়ের দায়ে জরিমানা ময়মনসিংহের ভালুকায় যথাযোগ্য মর্যাদায় পালিত হলো জাতীয় শোক দিবস ভালুকায় যুবলীগ নেতার বাসাবাড়িতে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে ময়মনসিংহের ভালুকায় ডাকাতিয়া ইউনিয়ন অর্নাস এসোসিয়েশন আয়োজিত ঈদ পুনর্মিলনী ও সংবর্ধনা ঈদের শুভেচ্ছা জানালেন ভেলাগুড়ী ইউপি চেয়ারম্যান মহির উদ্দিন সরকারের পাশাপাশি যুব সমাজকে ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে আসতে হবে- কাজিম উদ্দিন আহম্মেদ ধনু এমপি
বলতে পারেন, এটি কোন রঙের জুতা?

বলতে পারেন, এটি কোন রঙের জুতা?

ফের একবার ‘দৃষ্টি ভ্রম’-এর প্রশ্নে আড়াআড়ি বিভক্ত ইন্টারনেট। গত বছর মহিলাদের একটি পোশাকের রং সাদা না নীল, তাই নিয়ে একরকম যুদ্ধে নেমে পড়েন নেটিজেনরা। তারপর ফের একবার ইন্টারনেট ব্যবহারকারীরা বিভক্ত একটি জুতার রং নিয়ে।

ফেসবুকে ১ মে একটি জুতার ছবি পোস্ট করা হয়েছে থটস অফ লাইফ নামে একটি পেজে। সঙ্গে লেখা হয়েছে, যদি আপনার মস্তিষ্কের ডান অংশ বেশি প্রভাবশালী হয় তবে আপনি জুতার রং দেখবেন গোলাপি ও সাদা। কিন্তু মস্তিষ্কের বাম অংশটি যদি বেশি প্রভাবশালী হয়, তবে আপনি জুতার রং দেখবেন ধূসর ও সবুজ। নিজের সঙ্গীদের সঙ্গে বিষয়টি পরীক্ষা করে দেখতেও বলা হয় ওই পোস্টে।

এই পোষ্ট ইতিমধ্যেই প্রায় সাড়ে ৪ লাখ শেয়ার হয়েছে। অর্থাৎ বোঝাই যাচ্ছে সবাই দেখতে চাইছেন, তিনি যা দেখছেন অন্যরাও তাই দেখছেন কিনা! পোস্টটিতে ৪ লাখ মন্তব্য করেছেন ফেসবুক ব্যবহারকারীরা।তার মধ্যে একজন লিখেছেন, আমি ধূসর ও সবুজ দেখছি, আমার স্বামী গোলাপি ও সাদা দেখছে। কেউ লিখেছেন, আমি ও আমার মেয়ে আলাদা আলাদা দেখছি।

অনেকেই এই মস্তিষ্কের ডান দিক বাম দিকের প্রভাবের বিষয়টিকে মানতে চাননি। একজন ছবিটির কালার ব্যালান্স পরিবর্তন করে দেখাতে চেয়েছেন দৃষ্টি ভ্রম নয় বিষয়টি।

ঘটনা যাই হোক, এই জুতোর ছবি এখন ভাইরাল। আপনি জুতার রং কী দেখছেন?

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com