বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০২:৩৪ অপরাহ্ন

প্রধানমন্ত্রীকে যে কথা আর বলেন না পাপন

প্রধানমন্ত্রীকে যে কথা আর বলেন না পাপন

ত্রিদেশীয় সিরিজের ফাইনালের স্বাদ পেয়েছে টাইগাররা কয়েকবার কিন্তু শিরোপার স্বাদ পাওয়া হয়নি একবারও।

আয়ারল্যান্ডে চলমান ত্রিদেশীয় সিরিজে বেশ চাঙ্গা টাইগাররা। প্রথম ম্যাচে বিশাল ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে মাশরাফি বাহিনী।

পঞ্চপাণ্ডবের ব্যাট থেকে রান ঝড়ছে। যে কারণে সিরিজের ফাইনালে ওঠার স্বপ্ন তো রয়েছেই। প্রথম ত্রিদেশীয় সিরিজের শিরোপা ছোঁয়ার স্বপ্ন দেখছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচকমণ্ডলী।

উইন্ডিজের বিপক্ষে জিতে এই সিরিজে বেশ ভালো অবস্থানেই রয়েছে বাংলাদেশ। গতকাল বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে মাশরাফিদের সিরিজ জেতার কথা বলেন কেউ একজন।

সঙ্গে সঙ্গে তিনি থামিয়ে দিয়ে বলেন, ‘এ কথা আর বইলেন না।’

তার চোখে রহস্যময় এক আশঙ্কার ছবি ফুটে ওঠে। না পাওয়ার বেদনার ছাপ দেখা দেয় চোখেমুখে।

এমন কথা বলার পেছনের রহস্যটাও প্রকাশ করেন বিসিবিপ্রধান।

ত্রিদেশীয় সিরিজের কথা আনলেই বুকটা কেঁপে ওঠে তার। মনে পড়ে যায় নিদাহাস ট্রফির ফাইনালের ঘটনা। এর পর এশিয়া কাপে বাংলাদেশের তীরে এসে ডোবানোর ঘটনাও চোখে ভেসে ওঠে।

পাপন জানান, নিদাহাস ট্রফির ফাইনালের ঘটনা বারবারই বুকে এসে বিদ্ধ হয়। সেদিন ভারতের বিপক্ষে বাংলাদেশের জয় ছিল হাতের মুঠোয়। ১২ বলে জিততে ভারতের দরকার ছিল ৩৪ রান।

বিসিবিপ্রধান জানান, জয়ের ব্যাপারে এতটাই নিশ্চিত ও উচ্ছ্বসিত ছিলেন যে, সেই প্রেমাদাসা স্টেডিয়ামের ভিআইপি বক্স থেকে ফোন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানিয়েছিলেন, প্রথমবারের মতো ফাইনাল জিততে চলেছে বাংলাদেশ!

কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস। ১৯তম ওভারে রুবেল হোসেনের দেয়া ২২ রানের কারণে শেষ ওভারে ব্যবধান ১২ রানে। নিয়ে আসে ভারতীয় ব্যাটসমান।

পার্টটাইমার বোলার সৌম্য সরকারের দুর্দান্ত বোলিংয়ে শেষ বলে ৫ রান দরকার পড়ে ভারতের।

অর্থাৎ জিততে হলে শেষ বলে ছক্কা হাঁকাতেই হবে ভারতকে। কিন্তু ভাগ্য সহায় হয়নি বাংলাদেশের। শেষ বলে ছক্কা মেরে দলকে জিতিয়ে দেন দীনেশ কার্তিক।

এর পর একইভাবে সেই ভারতের কাছেই স্বপ্নভঙ্গ হয়েছে এশিয়া কাপে। শিরোপার সুঘ্রাণ পাওয়া হয়েছে, তবে তা একবারও কোল জুড়ায়নি মাশরাফির।

নাজমুল হাসান পাপন বলেন, ‘নিদাহাস ট্রফির ফাইনালে আপাকে (প্রধানমন্ত্রী) ফোন করে এ কথাই বলেছিলাম- ‘আপা, এই প্রথম ত্রিদেশীয় সিরিজ জিততে যাচ্ছি।’ কে জানে, শেষ দুই ওভারে ৩৪ রান নিয়ে নেবে ভারত! এর চেয়ে দুঃখ আর কিছুই হতে পারে না। এর পর থেকে আর কিছু বলি না। ম্যাচটাও ভুলতেই পারি না।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com