মঙ্গলবার, ১৩ অগাস্ট ২০১৯, ০৩:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঈদের শুভেচ্ছা জানালেন ভেলাগুড়ী ইউপি চেয়ারম্যান মহির উদ্দিন সরকারের পাশাপাশি যুব সমাজকে ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে আসতে হবে- কাজিম উদ্দিন আহম্মেদ ধনু এমপি ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন এ্যাডভোকেট আঞ্জুমানআরা শাপলা ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ওসি মোস্তাফিজার রহমান ঈদের শুভেচ্ছা জানালেন সহকারী কমিশনার (ভূমি) আবু সাঈদ ঈদের শুভেচ্ছা জানালেন চন্দ্রপুর ইউনিয়নের কাজী শরিফুল ইউএনও রবিউল হাসানের ঈদ শুভেচ্ছা ময়মনসিংহের ভালুকায় বঙ্গমাতা শেখ ফজিলাতুেন্নছা মজিব এর ৮৯ তম জন্মবাষিকী উপলক্ষে উঠান বৈঠক ঢাকায় যুবরাজ, দাম ৩০ লাখ! ‘খালেদা কারামুক্ত থাকলে ডেঙ্গু মোকাবিলায় মানুষের ঢল নামতো’
সেঞ্চুরির পর মাঠে আইরিশ ব্যাটসম্যানের সিজদা

সেঞ্চুরির পর মাঠে আইরিশ ব্যাটসম্যানের সিজদা

বাংলাদেশ দলের বিপক্ষে সেঞ্চুরির করে মাঠেই সিজদা দিলেন পল স্টারলিং। তার অনবদ্য ব্যাটিংয়ে চ্যালেঞ্জিং স্কোর গড়ার পুঁজি পায় স্বাগতিক আয়ারল্যান্ড। ইনিংসের ৪২তম ওভারে সাইফউদ্দিনের বলে সিঙ্গেল নিয়ে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন পল স্টারলিং।

১২৭তম বলে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি করেন আয়ারল্যান্ডের এই ওপেনার। এর আগে পাকিস্তান, আফগানিস্তান, নেদারল্যান্ডস, কানাডা ও আরব আমিরাতের বিপক্ষে সেঞ্চুরি করেন পল স্টারলিং।

ওয়ানডেতে রাহীর অভিষেক উইকেট বালবিরনি

অ্যান্ডি বালবিরনিকে আউট করার মধ্য দিয়ে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে প্রথম সাফল্য পেলেন আবু জায়েদ রাহী। ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচে প্রথম সাফল্য পান বাংলাদেশ দলের এই তরুণ পেসার।

গত সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একদিনের ক্রিকেটে অভিষেক হয় রাহীর। প্রথম ম্যাচে ৫৬ রান দিয়ে কোনো উইকেট শিকার করতে পারেননি আবু জায়েদ।

বুধবার ত্রিদেশীয় সিরিজের ষষ্ঠ ম্যাচে ২৩ রানে আয়ারল্যান্ডের উদ্বোধনী জুটি ভাঙেন রুবেল হোসেন। এরপর দলীয় ৫৯ রানে বালবিরনিকে ফেরান রাহী। আগের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৩৬ রান করা বালবিরনি এদিন ফেরেন ২০ বলে ২০ রান করে।

আইরিশ শিবিরে রুবেলের প্রথম আঘাত

জেমস ম্যাককলামকে আউট করার মধ্য দিয়ে আয়ারল্যান্ডের উদ্বোধনী জুটি ভাঙেন রুবেল হোসেন। তার গতির বলে লিটন কুমার দাসের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভেলিয়নে ফেনের ম্যাককলাম। তার আগে ১০ বলে মাত্র ৫ রান করার সুযোগ পান আইরিশ এ ওপেনার।

ত্রিদেশীয় সিরিজে ইতিমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। ফলে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে কেবল আনুষ্ঠানিকতার। এমন ম্যাচে টস হেরে বোলিং করছে টাইগাররা।

অনুমান করা হচ্ছিল, এ ম্যাচে সাইড বেঞ্চ বাজিয়ে দেখবে বাংলাদেশ। সেই মোতাবেক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সবশেষ ম্যাচের একাদশে চারটি পরিবর্তন এসেছে।

একাদশে ঢুকেছেন রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন দাস ও মোহাম্মদ সাইফউদ্দিন। বিশ্রাম দেয়া হয়েছে সৌম্য সরকার, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন ও মেহেদী হাসান মিরাজকে।

অন্যদিকে একটি বদল এনেছে আয়ারল্যান্ড। বাদ পড়েছেন টিম মুরতাঘ। একাদশে ঢুকেছেন আরেক পেসার ব্যারি ম্যাককার্থি। সিরিজে এখন পর্যন্ত একটি ম্যাচও জিততে পারেনি আইরিশরা। প্রথম জয়ের খোঁজে তারা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), আবু জায়েদ রাহী ও মোস্তাফিজুর রহমান।

আয়ারল্যান্ড একাদশ: পল স্টার্লিং, জেমস ম্যাককলাম, অ্যান্ড্রু বালবার্নি, উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), কেভিন ও’ব্রায়েন, মার্ক অ্যাডায়ার, গ্যারি উইলসন, জর্জ ডকরেল, বয়েড র‍্যানকিন, ব্যারি ম্যাককার্থি ও জশ লিটল।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com