বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ১১:৫০ অপরাহ্ন

চালক-হেলপারের কারণেই টাঙ্গাইলে যানজট: ওবায়দুল কাদের

চালক-হেলপারের কারণেই টাঙ্গাইলে যানজট: ওবায়দুল কাদের

বাসচালক ও হেলপারদের কারণেই ঈদযাত্রায় টাঙ্গাইলে কয়েক ঘণ্টা যানজট ছিল বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার সকালে মন্ত্রণালয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

ঈদযাত্রার বিভিন্ন বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের। এ সময় সাংবাদিকরা ঢাকা হয়ে উত্তরবঙ্গের পথে টাঙ্গাইলে বেশ কয়েক ঘণ্টা যানজটের কথা উল্লেখ করে এর কারণ জানতে চাইলে তিনি বলেন, টাঙ্গাইলে কয়েক ঘণ্টা যানজট ছিল। রাস্তার পাশে গাড়ি দাঁড় করিয়ে দীর্ঘক্ষণ চালক, শ্রমিকরা খাওয়া-দাওয়ার মধ্যে ব্যস্ত ছিল। এ কারণে টাঙ্গাইলে বড় যানজট তৈরি হয়। এ ছাড়া আর তেমন কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

মহাসড়কে দুর্ঘটনা রোধে ইজিবাইক বা সিএনজিচালিত অটোরিকশা চলাচল বন্ধের প্রসঙ্গে জানতে চাইলে মন্ত্রী বলেন, ইজিবাইক বা সিএনজিচালিত অটোরিকশা হাইওয়ে থেকে বন্ধ করতে গেলে বিকল্প পথে যেতে হবে।

তিনি বলেন, যারা এই গাড়ি চালান, তারা গরিব মানুষ। যারা ব্যবহার করেন, তারা তো যানবাহন সংকটের কারণেই করেন। তাদের কাছে বিকল্প কিছু নেই। যদিও আমরা এসব হালকা বাহন ফিডার রোডে ব্যবহার করতে বলেছি।

হাইওয়েতে এখন এসব যান চলাচল অনেকটাই নিয়ন্ত্রণ করা গেছে, কিন্তু পুরোপুরি নিয়ন্ত্রণ করা যায়নি। তবে বিকল্প ভাবা হচ্ছে বলে সেতুমন্ত্রী জানান।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com