শনিবার, ০৯ নভেম্বর ২০১৯, ০৯:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মালশিয়ায় বিপাকে পড়েছে অবৈধ বাংলাদেশীরা ! ঝুঁকিপূর্ণ ৭ জেলা, প্রস্তুত আশ্রয় কেন্দ্র ছাগলকে সাইড দিয়ে যাত্রীসহ ইজিবাইক টেনে নিয়ে গেল বাস, সবার মৃত্যু ‌স্বেচ্ছাসেবক লী‌গের ‌নেতা উজ্জ‌লের চাঁদাবাজিতে অ‌তিষ্ঠ পশ্চিম আগারগাঁও এর এলাকাবাসী দৃষ্টিহীন ছাত্রীকে চার মাস ধরে দুই অন্ধ শিক্ষকের ধর্ষণ ময়মনসিংহের ভালুকায় ট্রাফিক পুলিশ নতুন আইনকে বাস্তবায়নের লক্ষে সচেতনতামুলক লিফলেট বিতরণ ২৮ বছর পর বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন ভালুকায় ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে র‌্যালি আলোচনা সভা অনুষ্ঠিত কিশোরগঞ্জ জেলা ছাত্র ঐক্য পরিষদের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা ঢাবি উপাচার্যকে সূর্যসেন হল পরিবারের ফুলেল শুভেচ্ছা
সেই এতিম পরিবারে হাসি ফোটালেন  হাটহাজারী প্রবাসী কল্যাণ সমবায় সমিতি লিমিটেড

সেই এতিম পরিবারে হাসি ফোটালেন  হাটহাজারী প্রবাসী কল্যাণ সমবায় সমিতি লিমিটেড

মো.আলাউদ্দীন,হাটহাজারীঃ

সেই এতিম পরিবারের জরাজীর্ণ বসতঘরটি সংস্কার হবে, বর্ষার এ মৌসুমে বৃষ্টি হলেও আর না ঘুমিয়ে জেগে বসে রাত কাটাতে হবেনা এতিম সন্তানগুলোর, তাই তাদের মুখে ফুটেছে অকৃত্রিম হাসি।

“মানুষ মানুষের জন্য” এই সত্যকে সামনে রেখে মানবতার সেবায় সেই এতিম অসহায় পরিবারটিকে সংযুক্ত আরব আমিরাতে প্রবাসীদের সেবামূলক ও অরাজনৈতিক সংগঠন “হাটহাজারী প্রবাসী কল্যাণ সমবায় সমিতি লিমিটেড”(নিবন্ধনকৃত নাম্বার-১৩২৪৯) এর পক্ষ থেকে গৃহটি সংস্কারের জন্য ৪০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে ৷

সোমবার(১৭ জুন) বিকালের দিকে বর্তমানে দেশে অবস্থান করা সংগঠনের সদস্যদের একটি অংশ ঐ পরিবারের সদস্যদের বাড়ীতে গিয়ে তাদের হাতে এ আর্থিক সহায়তার অর্থ তুলে দেন। তারা ৮নং মেখল ইউনিয়নের ৯নং ওয়ার্ডস্থ আলী মোল্লা কাজী বাড়ীর (প্রকাশ খলিফা পাড়া) মৃত মো.ইলিয়াছের স্ত্রী বিধবা পারভিন আক্তার ও তার এতিম ৪ ছেলেমেয়েদের সাথে তাদের দূ:খ-দূর্দশা নিয়েও কথা বলেন। 

এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনটির কার্যকারী সদস্য মো. আাজিজুল হক তালুকদার, গাজী শিব্বির আহমেদ, রেজাউল করিম রেজা,  সাইমুম ইসলাম।এছাড়া আরও উপস্থিত ছিলেন, হাটহাজারী অনলাইন প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়নের প্রতিষ্টাতা সভাপতি দৈনিক ইত্তেফাক পত্রিকার সংবাদদাতা সাংবাদিক মো.আতাউর রহমান মিয়া, মেখল ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য জসিম উদ্দিন, বাস মালিক সমিতি প্রচার সম্পাদক মো. শাহজাহান, মো. আজম, মো. মনিরুল ইসলাম, মো. ইব্রাহিম, মুরাদ আলী সম্রাট ও মো. ইউছুপ প্রমুখ।

সূত্রে জানা যায়, এতিম সন্তানদের জন্য সংগ্রহ করা ফিতরার টাকা চুরি হবার নিউজ বিভিন্ন সংবাদ মাধ্যম সহ সোস্যাল মিডিয়ায় প্রচার হলে তা সংগঠনটির নজরে আসে। পরে খবর নিয়ে পরিবারটির করুন পরিস্থিতির সত্যতা পান তারা। পরে আর্থিক অভাব অনটনের কারনে সংস্কার করতে না পারা তাদের জরাজীর্ণ গৃহটি মেরামতের জন্য “হাটহাজারী প্রবাসী কল্যাণ সমবায় সমিতি লিমিটেড” এর পক্ষ থেকে অল্প কিছু অর্থ অসহায় পরিবারটিকে প্রদান করা হয়েছে। তারা আশা প্রকাশ করেন, এতিম এ পরিবারের সদস্যদের আসন্ন বর্ষার রাতে বৃষ্টি থেকে বাঁচতে না ঘুমিয়ে জেগে জেগে আর রাত কাটাতে হবেনা। 

উল্লেখ্য, মানুষের বাড়ী গিয়ে গিয়ে ঐ এলাকার মৃত মো.ইলিয়াছের স্ত্রী বিধবা পারভিন আক্তারের তার এতিম সন্তানদের জন্য সংগ্রহ করা ফিতরার টাকা গত ৯ জুন রোববার গভীর রাতে কে বা কারা চুরি করে নিয়ে যায় । এ খবর ছড়িয়ে পড়ে এলাকায় চাঞ্চল্যের সৃস্টি হয়। পরে হাটহাজারী প্রবাসী কল্যাণ সমবায় সমিতি লিমিটেডের সদস্যরা এতিম পরিবারটির সাথে দেখা করতে গিয়ে তাদের বসতঘরের নাজুক অবস্থা দেখতে পান। বসতঘরটি অবস্থা এতটাই করুন ছিলো যে, বৃষ্টি হলেই সে বৃষ্টির পানি বাইরে পড়ার আগেই সারা ঘরে পড়তো।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com