শনিবার, ৩০ মে ২০২০, ০৫:২০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ফরিদপুরে জেলার ভাংগায় সাংবাদিকদের আয়োজনে অনুষ্ঠিত হয় ঈদ পূন:মিলনী অনুষ্ঠান বাংলাদেশ নতুন ২৫২৩ জনের করোনা শনাক্ত-সময়ের ধারা একজন আর্দশ শিক্ষকের গল্প লক্ষীপুর রামগতিতে খালের পানিতে ভেসে উঠল কৃষকের লাশ-সময়ের ধারা লক্ষ্মীপুর” লোকে লোকারন্য মতির হাট মেঘনা নদীর পাড়-সময়ের ধারা হাটহাজারীর উদালিয়াতে সন্ত্রাসীর রাজত্ব কায়েম করতে যুবককে রক্তাক্ত জখম লক্ষীপুর বাসীকে মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুঃ পক্ষ থেকে ঈদুল ফিতরের শুভেচ্ছা লক্ষীপুর বাসীকে জেলা মানবাধিকার সংস্থার পক্ষ থেকে ঈদুল ফিতরের শুভেচ্ছা-সময়ের ধারা লক্ষীপুর বাসীকে কাজী নাঈমের পক্ষ থেকে ঈদুল ফিতরের শুভেচ্ছা-সময়ের ধারা লক্ষ্মীপুরে’পত্রিকা হকারদের মাঝে ঈদ উপহার বিতরণ করেন জেলা মানবাধিকার সংস্থা-সময়ের ধারা
সেই এতিম পরিবারে হাসি ফোটালেন  হাটহাজারী প্রবাসী কল্যাণ সমবায় সমিতি লিমিটেড

সেই এতিম পরিবারে হাসি ফোটালেন  হাটহাজারী প্রবাসী কল্যাণ সমবায় সমিতি লিমিটেড

মো.আলাউদ্দীন,হাটহাজারীঃ

সেই এতিম পরিবারের জরাজীর্ণ বসতঘরটি সংস্কার হবে, বর্ষার এ মৌসুমে বৃষ্টি হলেও আর না ঘুমিয়ে জেগে বসে রাত কাটাতে হবেনা এতিম সন্তানগুলোর, তাই তাদের মুখে ফুটেছে অকৃত্রিম হাসি।

“মানুষ মানুষের জন্য” এই সত্যকে সামনে রেখে মানবতার সেবায় সেই এতিম অসহায় পরিবারটিকে সংযুক্ত আরব আমিরাতে প্রবাসীদের সেবামূলক ও অরাজনৈতিক সংগঠন “হাটহাজারী প্রবাসী কল্যাণ সমবায় সমিতি লিমিটেড”(নিবন্ধনকৃত নাম্বার-১৩২৪৯) এর পক্ষ থেকে গৃহটি সংস্কারের জন্য ৪০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে ৷

সোমবার(১৭ জুন) বিকালের দিকে বর্তমানে দেশে অবস্থান করা সংগঠনের সদস্যদের একটি অংশ ঐ পরিবারের সদস্যদের বাড়ীতে গিয়ে তাদের হাতে এ আর্থিক সহায়তার অর্থ তুলে দেন। তারা ৮নং মেখল ইউনিয়নের ৯নং ওয়ার্ডস্থ আলী মোল্লা কাজী বাড়ীর (প্রকাশ খলিফা পাড়া) মৃত মো.ইলিয়াছের স্ত্রী বিধবা পারভিন আক্তার ও তার এতিম ৪ ছেলেমেয়েদের সাথে তাদের দূ:খ-দূর্দশা নিয়েও কথা বলেন। 

এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনটির কার্যকারী সদস্য মো. আাজিজুল হক তালুকদার, গাজী শিব্বির আহমেদ, রেজাউল করিম রেজা,  সাইমুম ইসলাম।এছাড়া আরও উপস্থিত ছিলেন, হাটহাজারী অনলাইন প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়নের প্রতিষ্টাতা সভাপতি দৈনিক ইত্তেফাক পত্রিকার সংবাদদাতা সাংবাদিক মো.আতাউর রহমান মিয়া, মেখল ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য জসিম উদ্দিন, বাস মালিক সমিতি প্রচার সম্পাদক মো. শাহজাহান, মো. আজম, মো. মনিরুল ইসলাম, মো. ইব্রাহিম, মুরাদ আলী সম্রাট ও মো. ইউছুপ প্রমুখ।

সূত্রে জানা যায়, এতিম সন্তানদের জন্য সংগ্রহ করা ফিতরার টাকা চুরি হবার নিউজ বিভিন্ন সংবাদ মাধ্যম সহ সোস্যাল মিডিয়ায় প্রচার হলে তা সংগঠনটির নজরে আসে। পরে খবর নিয়ে পরিবারটির করুন পরিস্থিতির সত্যতা পান তারা। পরে আর্থিক অভাব অনটনের কারনে সংস্কার করতে না পারা তাদের জরাজীর্ণ গৃহটি মেরামতের জন্য “হাটহাজারী প্রবাসী কল্যাণ সমবায় সমিতি লিমিটেড” এর পক্ষ থেকে অল্প কিছু অর্থ অসহায় পরিবারটিকে প্রদান করা হয়েছে। তারা আশা প্রকাশ করেন, এতিম এ পরিবারের সদস্যদের আসন্ন বর্ষার রাতে বৃষ্টি থেকে বাঁচতে না ঘুমিয়ে জেগে জেগে আর রাত কাটাতে হবেনা। 

উল্লেখ্য, মানুষের বাড়ী গিয়ে গিয়ে ঐ এলাকার মৃত মো.ইলিয়াছের স্ত্রী বিধবা পারভিন আক্তারের তার এতিম সন্তানদের জন্য সংগ্রহ করা ফিতরার টাকা গত ৯ জুন রোববার গভীর রাতে কে বা কারা চুরি করে নিয়ে যায় । এ খবর ছড়িয়ে পড়ে এলাকায় চাঞ্চল্যের সৃস্টি হয়। পরে হাটহাজারী প্রবাসী কল্যাণ সমবায় সমিতি লিমিটেডের সদস্যরা এতিম পরিবারটির সাথে দেখা করতে গিয়ে তাদের বসতঘরের নাজুক অবস্থা দেখতে পান। বসতঘরটি অবস্থা এতটাই করুন ছিলো যে, বৃষ্টি হলেই সে বৃষ্টির পানি বাইরে পড়ার আগেই সারা ঘরে পড়তো।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com