সোমবার, ১৫ Jul ২০১৯, ০৪:৫৬ পূর্বাহ্ন

সাইফউদ্দিনের চোট নিয়ে ধোঁয়াশা, হতাশা ও সমালোচনা

সাইফউদ্দিনের চোট নিয়ে ধোঁয়াশা, হতাশা ও সমালোচনা

গত ২০ জুন নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামানো হয়নি দেশের উদীয়মান অলরাউন্ডার সাইফউদ্দিনকে। চোটের কারণে আপাতত বিশ্রাম দেয়া হয়েছে তাকে।

সেই ম্যাচের স্কোয়াড ঘোষণার আগে জানা যায়, টনটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষের ম্যাচে হ্যামস্ট্রিং ইনজুরিতে আক্রান্ত হয়েছেন সাইফউদ্দিন। যে কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে মহামূল্যবান ম্যাচে তাকে নামানো হয়নি।

দলের ম্যানেজার খালেদ মাহমুদ বলেছিলেন, ‘ওর পিঠে একটা ব্যথা আগেই ছিল। সম্ভবত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষের খেলায় সেই পুরনো ব্যথা আবার চাড়া দিয়ে উঠেছে।’

তবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানিয়েছিলেন ভিন্ন কথা। সাইফউদ্দিনের চোটটি হ্যামস্ট্রিংয়ে বলে জানান তিনি।

আর এমন খবরেই সাইফউদ্দিনের চোট নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়। এ নিয়ে এখনও চলছে সমালোচনা।

প্রশ্ন উঠেছে, সাইফউদ্দিনের চোট আসলে কোথায়? শেষ ৩ ম্যাচে তাকে খেলানো হবে কি?

এ বিষয়ে বিশ্বকাপ মহারণে বাংলাদেশ দলের সঙ্গে থাকা বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানান, কাঁধের সেই পুরনো চোটই ফিরে এসেছে সাইফউদ্দিনের।

তবে ২৪ জুন আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের আগেই তরুণ অলরাউন্ডার চোট কাটিয়ে উঠতে পারবেন বলে আশাবাদী আকরাম খান।

আকরাম খান জানালেন, সাইফউদ্দিনের বিষয়টি এখনও ফিফটি ফিফটি অবস্থায় আছে। টিম ম্যানেজমেন্ট এ বিষয়ে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে।

তিনি যোগ করেন, যত দ্রুত সম্ভব, তাকে ফিট করার চেষ্টা করছি আমরা। ট্রিটমেন্ট চলছে। আশা করি ঠিক হয়ে যাবে।

তবে সোমবারের ম্যাচে সাইফউদ্দিনের খেলা এখনও অতোটা নিশ্চিত না থাকলেও কাঁধে চোট পাওয়া অফস্পিন-অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতকে সে ম্যাচে দেখা যাবে বলে জানান আকরাম খান।

উল্লেখ্য, সাইফউদ্দিনের হ্যামস্ট্রিং ইনজুরি নতুন শোনা গেলেও তার কাঁধের চোটের গল্প বিশ্বকাপের আগে থেকেই। এ চোট নিয়েই এবারের ঢাকা প্রিমিয়ার লিগ পার করেছেন সাইফউদ্দিন।

জানা গেছে, ডিপিএলে আবাহনীর পেসার রুবেল হোসেন সাইড স্ট্রেইনের ইনজুরিতে পড়ায় সাইফউদ্দিনকে কাঁধে চোট নিয়েই খেলতে হয়। কারণ বিকল্প পেসার ছিল না আবাহনীর হাতে। যে কারণে ইনজেকশন নিয়ে পুরো লিগ খেলে গেছেন সাইফউদ্দিন।

তার প্রভাবই কি বিশ্বকাপে পড়ল এমন প্রশ্ন ছুড়েছেন কেউ কেউ।

এদিকে চোটের কারণে বিশ্বকাপ মহারণের সব ম্যাচে অংশ নিতে না পারার হতাশা দেখা গেছে সাইফউদ্দিনের মাঝেও।

তবে এ বিষয়ে একেবারেই নিশ্চুপ রয়েছেন তিনি। নিজের চোট নিয়ে টু-শব্দটি পর্যন্ত করছেন না।

চোট কতটুকু গুরুতর ক্রীড়া সাংবাদিকদের এমন প্রশ্নে সাইফউদ্দিন জানান, মাঠে নামার মতো ফিসনেস এখনও ফিরে পাননি তিনি। তবে টিম ম্যানেজমেন্টের অনুমতি না থাকায় এ বিষয়ে বিস্তারিত কিছুই বলতে চান না তিনি।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com