মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ০৫:১৫ পূর্বাহ্ন

দেশে আবারো শাওমির ফোনে বিস্ফোরণ

দেশে আবারো শাওমির ফোনে বিস্ফোরণ

ঢাকা- এবার নতুন ফোনে সিমকার্ড লাগাতে গিয়ে হঠাৎ বিস্ফোরণ হলো শাওমি ব্র্যান্ডের স্মার্টফোন। মঙ্গলবার (২৫ জুন) সকালে রাজধানীতে এমন ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

মোবাইলের ক্রেতা জাহাঙ্গীর কিরণ বলেন, সোমবার (২৪ জুন) রাতে বসুন্ধরা সিটির নিচতলার শাওমি শো-রুম থেকে রেডমি মডেলের একটি স্মার্টফোন কিনে বাসায় আনি। বিক্রেতার পরামর্শ অনুযায়ী তা চার্জ দেই। সকালে স্মার্টফোনটিতে সিমকার্ড লাগানোর জন্য পেছনের কেসিং খুলতেই ব্যাটারিতে ধোঁয়া দেখতে পাই।

তিনি আরও বলেন, ধোঁয়া দেখে স্মার্টফোনটি নিচে রেখে দেই। তখনই এতে বিস্ফোরণ হয় এবং আগুন ধরে যায়। মুহূর্তেই ঘর ধোঁয়ায় ছেয়ে যায়। আল্লাহর রহমতে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছি।

এব্যাপারে শাওমি বাংলাদেশের কোন বক্তব্য পাওয়া যায়নি। তবে শিগগিরই তারা অফিসিয়ালি বিবৃতি দেবে বলে জানিয়েছে।

এর আগে গত বছরের ০১ ডিসেম্বর ফেনীতে এক কলেজ ছাত্রের ব্যবহৃত শাওমি ব্র্যান্ডের ফোনটি বিস্ফোরিত হয়। এতে পরের দিন ০২ ডিসেম্বর ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় শাওমি’র ফোন ব্যবহারকারী স্বপ্নীল মজুমদার (১৭) নামের ঐ কলেজ ছাত্রের।

ওই ঘটনার চারদিনের মাথায় ০৪ ডিসেম্বর সকালে ইব্রাহিম খলিল নামের এক ব্যবহারকারী শাওমি ব্র্যান্ডের হ্যান্ডসেট বিস্ফোরণ হওয়ার অভিযোগ করেন। জাহাঙ্গীর আলম সোহাগ নামের এক ফেসবুক আইডি থেকে বিষয়টি নিয়ে একটি পোস্ট দেওয়া হলে সামাজিক মাধ্যমটিতে তা দ্রুত ছড়িয়ে পড়ে।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com