মঙ্গলবার, ২৩ Jul ২০১৯, ০৪:০৪ অপরাহ্ন

ঢাকা মহানগর ছাত্রলীগ কমিটির সহ-সভাপতি হলেন আদর্শনিষ্ঠ ছাত্রনেতা কাউছার

ঢাকা মহানগর ছাত্রলীগ কমিটির সহ-সভাপতি হলেন আদর্শনিষ্ঠ ছাত্রনেতা কাউছার

 

মোহাম্মদ মাকসুদুল হাসান ভূঁইয়া রাহুলঃ
বাংলাদেশ ছাত্রলীগের গুরুত্বপূর্ণ ইউনিট ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সদ্য ঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতির পদ পেয়েছেন কিশোরগঞ্জের বাজিতপুরের সন্তান কাউছার আহমেদ সারোয়ার। ঢাকা মহানগর ছাত্রলীগ উত্তরের কমিটিতে এই প্রথমবারের মতন ঐতিহ্যবাহী কিশোরগঞ্জ জেলার বাজিতপুর থেকে কোনো ছাত্রনেতা সহ-সভাপতির পদ পেলেন।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী এবং ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মোঃ ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয় এর স্বাক্ষরিত বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তর শাখার পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার পশ্চিম ভাগলপুর গ্রামের কৃতী সন্তান কাউছার।

ছাত্রজীবনের শুরু থেকেই উপমহাদেশের সর্ববৃহৎ ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে সক্রিয় ভাবে জড়িত ছিলেন কাউছার। তিনি নিজ এলাকায় আফতাব উদ্দিন স্কুল এ্যান্ড কলেজ থেকে এসএসসি পাস করেন।স্কুল জীবন থেকেই তাঁর ছাত্ররাজনীতির হাতেখড়ি।

কাউছার আহমেদ সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট কলেজের শিক্ষার্থী থাকা অবস্থায় ছাত্রলীগের সক্রিয় কর্মী ছিলেন। এরপর ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের সঙ্গেও রাজনীতি করেছেন।

বর্তমানে কাউছার আহমেদ ডিপ্লোমা শেষ করে রাজধানীর ইউরোপীয় ইউনিভার্সিটিতে বিএসসি করছেন। তিনি কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগেরও সদস্য। এছাড়া ২০০৯ সালে বাজিতপুর শেখ রাসেল স্মৃতি সংসদের যুগ্ম-সাধারণ সম্পাদক পদ পান তিনি। ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের গত কমিটিতে সহ-সম্পাদক হিসাবেও দায়িত্ব পালন করেন এই ছাত্রনেতা।

কাউছার আহমেদ ঢাকায় ছাত্রলীগের রাজনীতি শুরু করেন মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান আওয়ামীলীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক কিশোরগঞ্জের আরেক কৃতি সন্তান আজিজুল হক রানার হাত ধরে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-৫(বাজিতপুর-নিকলী) আসনের আওয়ামী লীগের প্রার্থী টানা তিনবারের সফল সাংসদ জননেতা আলহাজ্ব মোঃ আফজাল হোসেন এমপি’র পক্ষে ব্যাপক নির্বাচনী প্রচারণা চালান ছাত্রনেতা কাউছার আহমেদ।

কাউছার আহমেদ সারোয়ার বর্তমানে বাংলাদেশ ইলেক্টোমেডিকেল ছাত্র সংসদ এর কেন্দ্রীয় কমিটি আহ্বায়ক হিসাবেও দায়িত্ব পালন করছেন। কাউছারের পরিবারের সবাই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সক্রিয় ভাবে জড়িত রয়েছেন।
তাঁর আপন বড় ভাই সাইফুল ইসলাম কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের বর্তমান কমিটির সহ-সভাপতি।
এছাড়াও কাউছার আহমেদ সারোয়ার বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সক্রিয় ভাবে জড়িত রয়েছেন। রাজনীতির প্রতি সর্বোচ্চ নিবেদিত, পরিশ্রমী, আদর্শবান ও ক্লিন ইমেজের একজন ছাত্রনেতা হিসেবে কাউছার সবার নিকট সুপরিচিত।

কাউছার আহমেদ সারোয়ার ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় তাঁর জন্মস্থান কিশোরগঞ্জ-৫ আসনের মাননীয় সাংসদ জনাব আলহাজ্ব মো. আফজাল হোসেন এমপি, বাজিতপুর পৌরসভার মেয়র জনাব আনোয়ার হোসেন আশরাফ, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আজিজুল হক রানা, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের বর্তমান সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয়, বাজিতপুরের সাবেক কৃতি ছাত্রনেতা মোহাম্মদ আকরামুল হক রুবেলসহ তাঁর সকল শুভাকাঙ্ক্ষীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এখনকার মতন ভবিষ্যতেও যেনো পরিচ্ছন্ন রাজনীতি ও মুক্তিযুদ্ধের চেতনা লালন করে সামনের দিনগুলোতে কাজ চালিয়ে যেতে পারেন এই প্রত্যয় ব্যক্ত করে তিনি সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেন।

কাউছার আহমেদ সারোয়ার ঢাকা উত্তর ছাত্রলীগের মত গুরুত্বপূর্ণ ইউনিটের সহ-সভাপতির পদ পেয়ে উচ্ছ্বাস প্রকাশের সঙ্গে তাঁর উপর অর্পিত দায়িত্ব আস্থা ও বিশ্বাসের সঙ্গে পালন করার আশাবাদ ব্যক্ত করেন । জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মানে মহানগর উত্তর ছাত্রলীগ পরিবার ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকলকে নিয়ে একত্রে কাজ করার অঙ্গীকার করেন তিনি।

কাউছার আহমেদ সারোয়ার বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে ও জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ছাত্রলীগ পরিবার যেকোন ত্যাগ স্বীকার করতে প্রস্তুত। বাংলাদেশ স্বাধীন হয়েছে ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে।

আমাদের নতুন প্রজন্মকে বেশি করে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে এবং মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও লালন করে ছাত্রলীগের প্রতিটি নেতা কর্মীকে সোনার বাংলাদেশ গড়ার জন্য কাজ করে যেতে হবে বলে জানান বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তর শাখার নব্য ঘোষিত কমিটির আদর্শনিষ্ঠ এই সহ-সভাপতি।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com