শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ০৫:১০ অপরাহ্ন

শেষ বিশ্বকাপটা রাঙাতে পারলেন না গেইল!

শেষ বিশ্বকাপটা রাঙাতে পারলেন না গেইল!

ক্রিস্টোফার হেনরি গেইল। নামটা শুনলেই এক অতিদানবীয় ক্রিকেটারের ছবি সামনে ভেসে ওঠে। চার-ছক্কার বাহারি মারে পুরো স্টেডিয়াম মাতিয়ে রাখাই যার কাজ। সেই গেইলের ব্যাট কিনা এবারের বিশ্বকাপে কথা বললো না।

এক কথায় বলতে গেলে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস বিশ্বকাপে একেবারে ভিন্ন এক গেইলকে দেখল ক্রিকেটপ্রেমীরা। টি-টোয়েন্টি ক্রিকেটের এই ফেরিওয়ালা যিনি কিনা বিশ্বের বিভিন্ন দেশে দাপটের সাথে ক্রিকেট খেলে থাকেন, সেই গেইল এবারের বিশ্বকাপে মোট রান করেছেন মাত্র ২৩৬।

লিগ পর্বের সবশেষ ম্যাচে আজ বৃহস্পতিবার আফগানিস্তানের বিপক্ষেও তাঁর ব্যাট হাসেনি। মাত্র ৭ রান করে আউট হয়েছেন তিনি। গেইলের আগের ইনিংসগুলোর পরিসংখ্যান দেখলে বোঝা যাবে যে ব্যাট হাতে তিনি কতটা ব্যর্থ ছিলেন।

গেইল শ্রীলঙ্কার বিপক্ষে করেন ৩৫ রান, ভারতের বিপক্ষে ৬, বাংলাদেশের বিপক্ষে ০, ইংল্যান্ডের বিপক্ষে ৩৬, অস্ট্রেলিয়ার বিপক্ষে ২১ রান করেন। মাত্র দুটি ম্যাচে নিউজিল্যান্ড এবং পাকিস্তানের বিপক্ষে অর্ধশতকের দেখা পান তিনি। রান করেন যথাক্রমে ৮৭ এবং ৫০।

অথচ ২০১৫ সালের বিশ্বকাপে গেইল পুরো ক্রিকেটবিশ্বকে দেখিয়ে দিয়েছিলেন তাঁর ব্যাটিং তাণ্ডব। বিশ্বকাপ ক্রিকেটের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে করেছিলেন ডাবল সেঞ্চুরি। ১৪৭ বলে খেলেন ২১৫ রানের ইনিংস। ১৬টি ছক্কা আর বাউন্ডারি মারেন ১০টি।

কিন্তু এবারের বিশ্বকাপে সেই মারকুটে গেইলকে খুঁজেই পাওয়া গেল না। গেইল হয়তো নিজেই এই বিশ্বকাপের স্মৃতি ভুলে যেতে চাইবেন। ৩৯ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যানের এটাই যে ছিল শেষ ওয়ানডে বিশ্বকাপ।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com