বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০৫:৫১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
‘হজযাত্রীদের কিছু সমস্যার সমাধান করা সম্ভব নয়’

‘হজযাত্রীদের কিছু সমস্যার সমাধান করা সম্ভব নয়’

হজযাত্রীরা যেন দুর্ভোগে না পড়েন সেজন্য সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ। তবে সৌদি আরবে পৌঁছার পর অনেক কিছু সে দেশের সরকারের ওপর নির্ভর করে। তাই উদ্যোগ নেয়ার পরও কিছু সমস্যা সমাধান করা সম্ভব হয় না। শনিবার (৬ জুলাই) সকালে আশকোনা হজ ক্যাম্প পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন। এখন পর্যন্ত প্রায় চার হাজার হাজি নিয়ে ৯টি ফ্লাইট ঢাকা ছেড়ে গেছে।

হজযাত্রার তৃতীয় দিনে ১৬টি ফ্লাইট হাজিদের নিয়ে ঢাকা ছাড়ার কথা রয়েছে। শনিবার সকাল থেকে বিড়ম্বনামুক্তই যাত্রা করতে পেরেছেন হাজিরা। আশকোনা হজ ক্যাম্পে এখন শিডিউল অনুযায়ী অপেক্ষায় আছেন তারা। ক্যাম্প পরিদর্শন করেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ। কোনো অব্যবস্থাপনা ছাড়াই এবারের হজ যাত্রা অন্য সব বছরের চেয়ে স্বস্তিদায়ক হওয়ার আশা প্রকাশ করেন তিনি।

মন্ত্রী বলেন, আগে যতটা সমস্যা ছিল এখন অনেকটাই কমেছে। অন্যদিকে সৌদি যাওয়ার পর সবকিছু হয় সেই দেশের সরকারের নিয়মানুযায়ী, সেখানে আমাদের তেমন কিছু করার সুযোগ নেই।

হাবের মহাসচিব জানান, এখনো পর্যন্ত ৮ হাজারের মতো যাত্রী সৌদি আরব পৌঁছেছেন। এরমধ্যে সৌদি অংশের আগাম ইমিগ্রেশন হয়েছে ৪ হাজার ১৯০ জনের।

হাবের মহাসচিব শাহাদাত হোসাইন তসলিম বলেন, এ বছর হজ যাত্রার শুরুটা ভালো হয়েছে, শেষ পর্যন্ত এভাবেই চলবে বলে আমি মনে করি। কোনো এজেন্সির কারণে কেউ বিড়ম্বনায় পড়লে তাকে কঠোর শাস্তির আওতায় আনা হবে।

৫ আগস্ট পর্যন্ত বিমানের ১৮৯ টি ফ্লাইট প্রায় ১ লাখ ২৭ হাজার হজ যাত্রীকে পরিবহন করবে।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com