শুক্রবার, ১৯ Jul ২০১৯, ০২:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ভালুকায় কৃষকলীগ নেতাকে প্রাণনাশের হুমকি থানায় অভিযোগ বিভিন্ন স্কুলে ইসকনের কৃষ্ণ প্রসাদ বিতরণের প্রতিবাদ হাটহাজারীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ !  নেত্রকোনায় ছেলেধরাকে পিটিয়ে হত্যা: ব্যাগ থেকে শিশুর মাথা উদ্ধার (দেখুন ভিডিও) খেজুরপাতার শিল্প, মাসুমার বিখ্যাত হওয়ার গল্প ৭ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ঋতুপর্ণাকে জিজ্ঞাসাবাদ ময়মনসিংহের ভালুকায় তিনদিন ব্যাপী ফলদ বৃক্ষমেলার উদ্বোধন ফেসঅ্যাপের হাতে এখন ১৫ কোটি মানুষের তথ্য মিন্নির রিমান্ড বাতিলের আর্জি পাত্তাই পেল না হাইকোর্টে কালীগঞ্জে শিক্ষার্থীদের দিয়ে ভ্যানে করে ইট বহনের কাজ ময়মনসিংহের ভালুকায় ফারজানা হত্যার বিচার চেয়ে দ্বারে দ্বারে ঘুরছে পিতা
ময়মনসিংহের ভালুকায় দুই কোটি টাকা মূল্যের জবরদখল হওয়া বন ভূমি উদ্ধার

ময়মনসিংহের ভালুকায় দুই কোটি টাকা মূল্যের জবরদখল হওয়া বন ভূমি উদ্ধার

আশিকুর রহমান শ্রাবণ বিশেষ প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় জবর দখকৃত প্রায় দুই কোটি টাকা মূল্যের বনবিজ্ঞপ্তিত জমিতে নির্মিত স্থাপনা গুড়িয়ে দিয়েছে স্থানীয় বনবিভাগ ।
বেশ কয়েক মাস আগে জবর দখলকৃত ওই জমিটি রোববার (০৭জুলাই) দুপুরে বনবিভাগের লোকজন অভিযান চালিয়ে উদ্ধার করে। বনবিভাগ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার হবিরবাড়ি মৌজার ১৫৪ নম্বর দাগে ডুবালিয়াপাড়ার জনৈক প্রভাবশালী প্রবাসী অজুফা আক্তার প্রায় দুই কোটি টাকা মূল্যের এক একর বনভূমি জবরদখলে নিয়ে কয়েক মাস পূর্বে অর্ধশতাধিক ঘর নির্মাণ করেন। ঘটনারদিন দুপুরে স্থানীয় বনবিভাগের লোকজন ওই জমিতে অভিযান চালিয়ে ভ্যাকো দিয়ে ২৪ টি আধাপাকা ঘর ভেঙে গুড়িয়ে দেয়।
অভিযুক্ত অজুফার ভাই জাকির হোসেন জানান, দেড় বছর আগে তাদের নামজারি করা জমিতেই ঘরগুলো নির্মাণ করা হয়েছিলো। ভাংঙ্গার পূর্বে আমাদের কোন নোটিশ করা হয়নি।
হবিরবাড়ি বিট কর্মকর্তা আব্দুর রফিক জানান, তিনি এই বিটে আসার আগে ঘরগুলো নির্মাণ করা হয়েছিলো। ভালুকা রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন জানান উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশেই জবরদখল হওয়া বনভূমি উদ্ধার অভিযান চালানো হয়েছে এবং এ অভিযান অব্যাহত থাকবে। ময়মনসিংহ দক্ষিণ সহকারী বন সংরক্ষক (এসিএফ) জানান, এটা তাদের চলমান প্রক্রিয়া, পর্যায়ক্রমে অপরাপর অবৈধ স্থাপনা উচ্ছেদের মাধ্যমে বনের জমি উদ্ধার করা হবে।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com