শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ০৮:৪১ অপরাহ্ন

চরিত্রের প্রয়োজনে যাত্রি নিয়ে রিক্সা চালাতে হয়েছে

চরিত্রের প্রয়োজনে যাত্রি নিয়ে রিক্সা চালাতে হয়েছে

শামীম হাসান সরকার তরুণ প্রজন্মের কাছে খুবই জনপ্রিয় মুখ পাশাপাশি বেশকিছু বার আলোচনায় এসেছেন ব্যতিক্রম ধর্মী বিভিন্ন চরিত্রে অভিনয় করে।নিজস্ব ধারার বাইরে গিয়ে তিনি এবার অভিনয় করেছেন একজন কোট টাই পড়া রিকশাওয়ালার চরিত্রে।
চেনা শহরে কোট টাই পড়া অচেনা এক রিকশাওয়ালার গল্প এরকম একটি চরিত্রে কাজ করার অভিজ্ঞতা জানিয়ে শামীম বলেন, আমার কাছে হয়ত এরকম সুযোগটাই প্রথম এসেছে তাই কাজটা করে ফেললাম। এর আগে তিন বন্ধুর নাটক বা আরো বেশ কিছু একই ধাঁচের নাটকে কাজ করলেও এবারের ঈদে সবগুলো কাজই ভিন্ন ধরেনর করছি। কিন্তু আমি প্রথমবার এমন রিকশাওয়ালার চরিত্রে কাজ করেছি। এর আগে বিভিন্ন চরিত্রে কাজ করলেও এইরকম একটা ভিন্ন চরিত্রে কখনও কাজ করা হয়নি। এটা আমার জন্য নতুন একটা অভিজ্ঞতা। আর সবচেয়ে মজার বিষয় হচ্ছে এর জন্য আমাকে রিকশা চালাতে হয়েছে। রিকশা চালানো যে এতটাও সহজ না সেটা আমি এই কাজটা করতে গিয়ে বুঝেছি। এটাও একটা আর্ট যেটা সবাই পারে না। আমি যখন কোট টাই পড়া বেশভূষা নিয়ে উত্তরার রাস্তায় রিকশা চালাচ্ছিলাম তখন অনেক রিকশাওয়ালারা দেখেছেন। যদিও অনেকে আমাকে চিনে না তারপরও কাজটা করতে দেখে তারাও আমাকে এপ্রিশিয়েট করেছে, হাততালি দিয়েছে।
তিনি বলেন, নাটকটিতে পোশাকই যে মানুষের আসল পরিচয় নয় তা নিয়ে একটি সুন্দর ম্যাসেজ দেয়া হয়েছে। সবসময় পোশাক পরিচ্ছেদ মানুষের চলার পরিবেশে একটা মান ক্রিয়েট করে। পোশাক ভাল থাকলে আপনি যেকোন রেস্টুরেন্ট অথবা শপিং মলে ঢুকতে পারবেন, কিন্তু পোশাক ভাল না হলে সেই একই আপনি ঢুকতে পারবেন না। এর কারণটা হচ্ছে আমরা সবসময় মানুষকে বিচার করি তার পোশাক দেখে। এই ক্ষেত্র বিশেষে যে মানুষের ভাল ও খারাপ লাগার একটা দিক রয়েছে সেটা নিয়েই এই নাটকের গল্প। তাছাড়া সারিকা সাবাহ এখানে একজন কাজের মেয়ের চরিত্রে খুবই ভালো অভিনয় করেছে।

নাটকে নাম শিরোনামে একটি রয়েছে। ‘আমি কোট টাই পড়ে রিকশা চালাই’ শিরোনামের এই গানটি লিখেছেন ও সুর করেছেন শরিফুল ইসলাম শামীম এবং গানটিতে কন্ঠ দিয়েছেন অভিনেতা শামীম।
ক্রিয়েটিভ ফিল্মস এর পরিবেশনায় ঈদ এর এই বিশেষ নাটকটিতে শামীম ছাড়াও আরও অভিনয় করেছেন সারিকা সাবাহ, তমাল মাহবুব, তানভীর, নিলয় রহমান, খায়রুল আলম, প্রিয়া সুলতানা ও সারা প্রমুখ। আসছে ঈদেই কোন একটি বেসরকারি চ্যানেলে নাটকটি প্রচার করা হবে।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com