মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০২:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ময়মনসিংহের ভালুকায় নারী ছিনতাইকারী চক্রের ৮ সদস্য আটক ময়মনসিংহের ভালুকায় নৃ-তাত্বিক জনগোষ্ঠীর মেধাবী ছাত্রছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান হাটহাজারীতে ভূমি অফিসের ফাইল বিক্রি হচ্ছে দোকানে ! ময়মনসিংহের ভালুকায় নারী সাংবাদিকের ঝুলন্ত লাশ উদ্ধার আফগানিস্তানের বিপক্ষে সম্ভাব্য বাংলাদেশ একাদশ জাতিসংঘের কাছে কাশ্মীরি শিশুদের নিরাপত্তা চাইলেন মালালা সারদা পুলিশ একাডেমিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী ঢামেকে নবজাতককে রেখে পালালেন মা-বাবা ছাত্রলীগ সভাপতি-সা.সম্পাদকের পদ হারালেন শোভন-রাব্বানী, ভারপ্রাপ্ত জয়-লেখক ময়মনসিংহের ভালুকায় এমপি পংকজ দেবনাথের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় নোংরা প্রচারণাকারীদের গ্রেফতারের দাবিতে স্বেচ্ছাসেবকলীগের বিক্ষোভ সমাবেশ
হাটহাজারীর মেখলে সড়কের বেহালদশা : যেনো দেখার কেউ নেই ! 

হাটহাজারীর মেখলে সড়কের বেহালদশা : যেনো দেখার কেউ নেই ! 

মো.আলাউদ্দীন,হাটহাজারীঃ

হাটহাজারী উপজেলার মেখল ইউনিয়নের বড়পীর পাড়া থেকে কাসিমার বটতলী বাজার সংযোগ সড়কের বেহালদশার কারনে চরম দুর্ভোগে আছেন ঐ সড়ক ব্যবহার করা হাজারও মানুষ।
স্থানীয়দের ও এ সড়ক ব্যবহারকারীদের অভিযোগ এসব দুর্ভোগ অনিয়ম যেনো দেখার কেউ নেই।
জানা যায়, উপজেলার পর্শ্চিম মেখল ইউনিয়নের ৯নং ওয়াডস্থ বড়পীর পাড়া থেকে কাসিমার বটতলী বাজার সংযোগ সড়কের উন্নয়নের কাজ শুরুর প্রায় একবছর পেরিয়ে গেলেও এখনও পর্যন্ত কাজ শেষ করাতো দুরের কথা সামান্য কাজের পরে বাকী কাজ অসমাপ্ত রেখেছেন সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান এমন অভিযোগ স্থানীয়দের। তারা আরো জানান, ঠিকাদার এমন ভাবে কাজ করছেন যার কোন ধারাবাহিতাই নেই। ফলে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ পথচারী থেকে শুরু করে স্কুল, কলেজ, মাদ্রাসা পড়ুয়া কোমলমতি ছাত্র-ছাত্রী সহ হাজারও মানুষ। একাধিক যুবক জানান, রাস্তাটির এমন অবস্থার কারনে অসুস্থ হয়ে পড়া রোগিদের হাসপাতালে নিতে অবর্ণনীয় কষ্টের সম্মুখীন হতে হয়। কোনো ডেলিভারি রোগীকে জরুরী অবস্থায় এ রোড় দিয়ে হাসপাতালে নিতে গেলে এ বেহাল সড়কে গাড়ি আটকে প্রানহানির মতো ঘটনা ঘটে যাওয়াটাও অসম্ভব কিছু নয়। তাছাড়া এ সড়ক ব্যবহার করে ছিদ্দিকিয়া ভোট সেন্টারের আশেপাশের এলাকায় যদি অগ্নিকান্ডের কোনো ঘটনা ঘটে যায় তাতেও ফায়ার সার্ভিসের গাড়ি যথাসময়ে ঘটনাস্থলে পৌঁছাতে পারবেনা ফলে বড় ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা নিশ্চিত। তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, কাজের শুরুতে যদি একটা সাইনবোর্ডে কাজটার বিস্তারিত তথ্য যেমন বরাদ্ধ, কাজ শুরু এবং সমাপ্ত করার তারিখ, উপকরনের বিবরণ ঠিকাদারী প্রতিষ্ঠানের নাম ইত্যাদি দেয়া থাকতো তবে হয়তো কিছুটা উপকৃত হতো এমন কাজ চলা এলাকার জনসাধারনরা।
এলাকার বাসিন্ধা ব্যবসায়ী মো.কুতুব উদ্দীন জানান, ” অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, এটা এলাকাবাসীর উপর পুঞ্জীভুত কোন ক্ষোভের বহি:প্রকাশ। নইলে এটা এমন কোন বড় অংকের প্রকল্পও নয় যে সংশ্লিষ্ট দের আর্থিক টানাপোড়ন এ ভূগতে হবে।
তাহলে কেন, এত অবহেলা, এত তাচ্ছিল্য ? রাস্তার বেহাল দশার কারনে এই ক’মাসে মাদ্রাসার কোমলমতি শিশু, স্কুল কলেজ গামী ছাত্র-ছাত্রী সহ সাধারন পথচারীদের নাভিশ্বাস উঠেছে। এটা বর্তমানে এলাকার জনগনের এবং সড়কটি ব্যবহারকারীদের জন্য বিষফোঁড়ায় পরিনত হয়েছে।এলাকার নেতাকর্মীরা তো মনে হচ্ছে শুধু ব্যবসা-বানিজ্য আর ব্যক্তিগত স্বার্থ সিদ্বিতেই ব্যস্ত। এর একটা সর্বজন গ্রাহ্য, আশু সমাধানে সংশ্লিষ্টরা এদিকে নজর দেবেন সাথে সাথে রাস্তা নির্মানকাজে ব্যবহৃত উপকরন/সরঞ্জামাদির মান আর যথাযত পদ্বতি অনুসৃত হয়েছে কিনা তাও তদন্তের জোর দাবী জানান তিনি।
অতি দ্রুত সড়কের কাজটি সম্পন্ন করার জন্য যথাযত কর্তৃপক্ষ, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান এবং উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রুহুল আমিনের সুদৃষ্টি কামনা করেছেন ঐ এলাকার সচেতন মহল সহ সড়কটি ব্যবহার করা অসংখ্যা জনসাধারন।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com