শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৩:০৭ অপরাহ্ন

শেষ কর্মদিবসে স্বাভাবিক সচিবালয়, ৫ দিনের ছুটি শুরু কাল

শেষ কর্মদিবসে স্বাভাবিক সচিবালয়, ৫ দিনের ছুটি শুরু কাল

ঈদের আগে শেষ কর্মদিবসে বৃহস্পতিবার সচিবালয় ছিল স্বাভাবিক, কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি অন্য দিনের মতোই ছিল। সোমবার (১২ আগস্ট) দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। এ উপলক্ষে টানা পাঁচদিনের ছুটি শুরু হচ্ছে শুক্রবার (৯ আগস্ট)।

এবার সাপ্তাহিক ছুটি ও ঈদের তিনদিনসহ টানা ৫ দিনের ছুটি পাচ্ছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। একদিন অফিস করার পর আবার জাতীয় শোক দিবস ও সাপ্তাহিক ছুটি নিয়ে তিনদিনের ছুটি।

ঈদের আগে শেষ কর্মদিবসে সাধারণত অনেককে হাজিরা দিয়েই বাড়ি ফিরতে রেলস্টেশন, বাসস্টেশন কিংবা লঞ্চঘাটের দিকে ছুটতে দেখা গেলেও, এবার ছুটি বেশি থাকায় বৃহস্পতিবার সেই চিত্র খুব একটা চোখে পড়ছে না। তবে দুপুরের দিকে দু-একজনকে ব্যাগ নিয়ে সচিবালয় ত্যাগ করতে দেখা গেছে।

এবার ঈদের ছুটি থাকবে ১১, ১২ ও ১৩ আগস্ট অর্থাৎ রবি, সোম ও মঙ্গলবার। এর আগে শুক্র ও শনিবার (৯ ও ১০ আগস্ট) দু’দিন সাপ্তাহিক ছুটি। ঈদের ছুটির পর ১৪ আগস্ট (বুধবার) অফিস খোলা। এর পরের দিন ১৫ আগস্ট (বৃহস্পতিবার) জাতীয় শোক দিবসের ছুটি। শোক দিবসের ছুটির পর ১৬ ও ১৭ (শুক্র ও শনিবার) দু’দিন সাপ্তাহিক ছুটি।

দেখা যাচ্ছে, ৯ আগস্ট থেকে ১৭ আগস্ট পর্যন্ত ৯ দিনের মধ্যে শুরু ১৪ আগস্ট বুধবার অফিস খোলা। কেউ ১৪ আগস্ট ছুটি নিলে টানা ৯ দিনের ছুটি পেয়ে যাবেন। তবে ডেঙ্গু পরিস্থিতির জন্য এবার ছুটির ক্ষেত্রে সব মন্ত্রণালয়েই বেশ কড়াকাড়ি।

সচিবালয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়; দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়, সহ বিভিন্ন মন্ত্রণালয় ঘুরে দেখা গেছে, কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি স্বাভাবিক।

বৃহস্পতিবার সচিবালয়ে কর্মকর্তা-কর্মচারীদের ঈদের অগ্রিম শুভেচ্ছা বিনিময় করতে দেখা গেছে। দর্শনার্থীও ছিল অন্য দিনের মতো। লিফটগুলোর সামনের অন্য দিনের মতো মানুষের ভিড় দেখা গেছে। অনেক লিফটম্যানকে সচিবালয়ে যাতায়াতকারী বিভিন্ন ক্ষেত্রের কর্তা ব্যক্তিদের কাছ থেকে ঈদের বখশিস আদায়ে ব্যস্ত থাকতে দেখা গেছে।

সচিবালয়ে গাড়ি রাখার স্থানগুলো অন্য দিনের মতোই গাড়িতে পূর্ণ।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com