বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০২:২৯ অপরাহ্ন

হাটহাজারীতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির “মৌলিক ও প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ” অনুষ্ঠিত

হাটহাজারীতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির “মৌলিক ও প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ” অনুষ্ঠিত

মো.আলাউদ্দীন,হাটহাজারীঃ
হাটহাজারীতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের আয়োজনে তিন দিন ব্যাপী রেড ক্রিসেন্ট সোসাইটির মৌলিক ও প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ শুরু হয়েছে।
সোমবার (২৬ আগস্ট) সকাল সাড়ে দশটার দিকে উপজেলার ধলই ইউনিয়নস্থ কাটিরহাট উচ্চ বিদ্যালয়, মুফিদুল ইসলাম ফাযিল (ডিগ্রী) মাদ্রাসা, বালিকা উচ্চ বিদ্যালয় এবং কাটিরহাট মহিলা ডিগ্রী কলেজে এ প্রশিক্ষণ শুরু হয়।
চিকিৎসা প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কলেজ অধ্যক্ষ প্রফেসর কল্যাণ নাথ,কলেজ উপাধ্যক্ষ আবু সৈয়দ, কাটির হাট বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ মকছুদুর রহমান, কাটির হাট মফিদুল ইসলাম সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ আবুল কালাম, উপাধ্যক্ষ মাওলানা মোহাম্মদ কামরুল হাসান, কাটির হাট বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও ইউনিটের দায়িত্ব প্রাপ্ত শিক্ষক মো.শফিউল আলম।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাটহাজারী অনলাইন প্রেসক্লাবের উপদেষ্টা ব্যারিষ্টার মো.বদরুল আলম চৌধুরী, কলেজ পরিচালনা পরিষদের সদস্য শাহনেওয়াজ চৌধুরী, মো. সুলতানুল করিম, জেলা ইউনিটের অফিসার আবদুর রশিদ খান, যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব প্রধান মো. ইসমাইল হক চৌধূরী ফয়সাল, প্রশিক্ষণ বিভাগীয় প্রধান মিমি আক্তার, উপ প্রধান মিজানুর রশিদ রাকিব,আবু নাইম তানজীদ, আজমিরা খানম, দায়িত্বপ্রাপ্ত শিক্ষক কলেজ মো.নাসির উদ্দিন, মাদ্রাসা মো.জসীম উদ্দিন ও বালক বিদ্যালয় ইউনিটের অরুন দে প্রমুখ।
৩ দিন ব্যাপী এই প্রশিক্ষণের উল্লেখযোগ্য সেশন গুলো হল রেডক্রস, রেড ক্রিসেন্ট এর উৎপত্তি ও জ্বীন হেনরি ডুনান্ট, মূলনীতি ও প্রতীক, প্রাথমিক চিকিৎসার প্রাথমিক ধারণা, চোকিং, রক্তপাত ও ক্ষত, পোড়া ও অগ্নিনির্বাপক যন্ত্রের ব্যবহার, হাড় ভাঙা ইত্যাদি।
উল্লেখ্য, হাটহাজারী উপজেলা পর্যায়ে ১ম বারের মত আয়োজিত এই প্রশিক্ষণে ৪ টি শিক্ষা প্রতিষ্ঠান হতে মোট ১৬৭জন ছাত্রছাত্রী অংশগ্রহণ করে।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com