মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর ২০১৯, ০৫:১৯ অপরাহ্ন

হালদা নদীর বেড়িবাঁধ পূর্বের নকশায় নির্মাণের দাবিতে সমাবেশ

হালদা নদীর বেড়িবাঁধ পূর্বের নকশায় নির্মাণের দাবিতে সমাবেশ

মো.আলাউদ্দীন,হাটহাজারীঃ

হাটহাজারী উপজেলার গড়দুয়ারা ইউনিয়নস্থ হালদা নদীর তীরবর্তী বেড়িবাঁধ পূর্ব নকশা অনুযায়ী নির্মাণের দাবিতে স্থানীয়দের অংশগ্রহনে এক অালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩০ অাগষ্ট) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার গড়দুয়ারা ইউনিয়নের নয়াহাটস্থ হালদা পাড়ের সর্বস্থরের জনসাধারনের উদ্যোগে এ অালোচনা সভা অনুষ্ঠিত হয়।
মো.জাহাঙ্গীর অালমের সভাপতিত্বে এবং
মো.সায়েমের সঞ্চালনায় এতে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, হাটহাজারী উপজেলা চেয়ারম্যান এস এম রাশেদুল অালম চৌধুরী।
বিশেষ বক্তা ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো.নুরুল অালম বাসেক, গড়দুয়ারা ইউনিয়নের চেয়ারম্যান মো.নুরুল অাবছার(সাবেক), নাজিরহাট কলেজের অধ্যাপক মো.জামান, এনামুল হক চৌধুরী, নোমান খান  ও মো.ইদ্রিস প্রমুখ।
এ সময় স্থানীয়রা পূর্ব নকশা অনুযায়ী হালদার বেড়িবাঁধ নির্মাণের দাবী জানান।বেড়িবাঁধ নির্মাণের ক্ষেত্রে কোন প্রকারের অনিয়ম করা হলে কাউকে ছাড় দেয়া হবেনা বলেও জানান তারা। তারা আরও বলেন, আমরা অামাদের ভিটাবাড়ীর উপর দিয়ে বেড়িবাঁধ নির্মাণ করতে দিবোনা। প্রয়োজনে প্রান দিয়ে দিবো।
প্রধান অথিতি তার বক্তব্যে বলেন, বেড়িবাঁধ নির্মাণ হবে, তবে জনগনের ক্ষতি হয় এমন প্রকল্প প্রয়োজন নাই। সকলের সুবিধার্থে যে দিকে বেড়িবাঁধ প্রয়োজন সেদিকেই হবে। এ সরকার জনবান্ধব সরকার। জনগনকে নিয়েই তার রাষ্ট্র উন্নয়নের চিন্তা। তিনি অারো বলেন, এ বেড়িবাঁধ প্রকল্পের কাজ শুরুর অাগে অাপনাদের কার কি ক্ষয়ক্ষতি হয় অামি প্রত্যেকটা জায়গায় অাপনাদেরকে সাথে নিয়ে সরেজমিনে গিয়ে দেখব এবং স্থানীয়দের ক্ষয়-ক্ষতির পরিমানও নির্নয় করা হবে বলে জানান তিনি।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com