বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ০৪:৩৬ অপরাহ্ন

হাটহাজারীতে বাড়ছে কিশোর গ্যাংয়ের দৌরাত্ন্য, পুলিশি টহল জোরদারের দাবী সচেতন মহলের 

হাটহাজারীতে বাড়ছে কিশোর গ্যাংয়ের দৌরাত্ন্য, পুলিশি টহল জোরদারের দাবী সচেতন মহলের 

মো.আলাউদ্দীন,হাটহাজারীঃ

হাটহাজারী পৌর সদরসহ প্রায় সকল ইউনিয়নের পাড়া, মহল্লা, স্কুল, কলেজেসহ বিভিন্ন পয়েন্টে কিশোর গ্যাংয়ের দৌরাত্ন্য পাচ্ছে বলে অভিযোগ উঠেছে। এই গ্যাং বিভিন্ন সময় অপ্রীতিকর ঘটনাসহ চাঁদাবাজি, সন্ত্রাসী কায়দায় জায়গা দখল, এবং বিশেষ করে মাদক সেবন, ইভটিজিংসহ নানা ধরনের অপরাধ মূলক কর্মকান্ডে জড়িয়ে পড়ছে বলেও সূত্রে জানা গেছে।

একাধিক সূত্রে জানা গেছে, উপজেলার বিভিন্ন এলাকার পাড়া মহল্লায় সন্ধ্যার দিকে, সদরের বিভিন্ন মার্কেটের সামনে সকাল বিকাল সন্ধ্যার দিকে এবং স্কুলের সামনে ও স্কুল কলেজ ছাত্রীদের চলাচলের পথে ছুটির পর কিশোর গ্যাং অবস্থান করে। তার মধ্যে উল্লেখযোগ্য হলো, সদরের হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়, বালিকা উচ্চ বিদ্যালয়, হাটহাজারী সরকারি কলেজ, আলীপুর রহমানীয়া স্কুল এন্ড কলেজ,

হাটহাজারি অদুদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা, সদরের এগার মাইলস্থ উম্মুল কোরা মহিলা মাদ্রাসা, নাঙ্গলমোড়া উচ্চ বিদ্যালয়, ছিপাতলী ঈদগাহ বহুমুখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, ইছাপুর বাজারস্থ ফজলুল কাদের চৌ. স্কুল এন্ড কলেজ, গড়দুয়ারার ড.শহিদুল্লাহ একাডেমী, মার্দাশা, ফতেয়াবাদ বালিকা উচ্চ বিদ্যালয়, চৌধুরীহাটস্থ ফতেয়াবাদ কলেজ, শহীদ জিয়াউর রহমান কলেজ ও কে সি বালিকা উচ্চ বিদ্যালয়  এবং কে এস নজুমিয়া উচ্চ বিদ্যালয়, সরকারহাট বাজারস্থ মির্জাপুর বালিকা উচ্চ বিদ্যালয়, মির্জাপুর উচ্চ বিদ্যালয়, পেশকারহাট স্কুল, নাজিরহাট কলেজ ও কলেজিয়েট স্কুল, ফরহাদাবাদ বংশাল রাস্তা, কাটিরহাট মহিলা ডিগ্রি কলেজ ও কাটিরহাট বালিকা উচ্চ বিদ্যালয়ে, এনায়েতপুর উচ্চ বিদ্যালয়, চারিয়া স্কুল, মেখল নগেন্দ্র মহাজন উচ্চ বিদ্যালয়, শিকারপুর স্কুল, মদনহাটস্থ ফতেপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়, নজুমিয়ারহাট, বুড়িশ্চরের স্কুলগুলোর আশেপাশের এলাকা অন্যতম। এছাড়া দেওয়ান নগরের শায়েস্থা খাঁ পাড়া, কালা চাঁন দিঘীর পূর্ব ও পশ্চিম পাড়, মেখল ফকিরহাট বাজার, বড়পীর পাড়া প্রকাশ লেঙ্গার দোকান, কামারপুকুর পাড়, হাবিবের দোকান, মনুর দোকানসহ প্রায় এলাকার প্রতিটা মোরে মোরে স্কুল ছুটি হলেই কিশোর গ্যাং ও ইভটিজারদের দৌরাত্ম্য বেড়ে যায়। এছাড়াও সন্ধ্যা নামার সাথে সাথে কিশোর গ্যাংদের আড্ডা আর ইয়াবা, সিগারেট ফুঁকা তাদের নিত্যদিনের ফ্যাশন হয়ে দাঁড়িয়েছে।

এই সব কিশোর গ্যাংয়ের সদস্যরা কোন না কোন বড় ভাইয়ের কুপরামর্শে প্রশ্রয়ে নানা রকম অপরাধমূলক কর্মকান্ডে জড়িয়ে পড়ছে। গ্যাং কালচারের নামে শিশু-কিশোরদের সমাজে নানা ধরনের অপরাধে জড়িয়ে পড়ার প্রবণতা পরিলক্ষিত হওয়ায় দেশের কোথাও যেন কিশোর ‘গ্যাং কালচার’ গড়ে উঠতে না পারে, সে ক্ষেত্রে তৎপর থাকার জন্য জেলার পুলিশ সুপারদের নির্দেশও দিয়েছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

এদিকে কিশোর গ্যাংয়ের এ ধরনের কর্মকান্ডকে কেন্দ্র করে “গ্যাং কালচারে বাড়ছে কিশোর অপরাধ” শিরোনামে দৈনিক ইত্তেফাক সহ বিভিন্ন পত্র পত্রিকায় সংবাদ প্রকাশ হয় এবং এ ব্যাপারে শিক্ষক অভিভাবক ও জনপ্রতিনিধিদের সচেতন হওয়ার জন্য গুরুত্ব আরোপ করা হলে হাটহাজারী সরকারি কলেজ কর্তৃপক্ষ কোন স্কুল শিক্ষার্থী কলেজ ক্যাম্পাসে প্রবেশ করলে তাদেরকের আটক করে আইন শৃঙ্খলা বাহিনীর হাতে সোপর্দ করা হবে, সাথে সাথে কলেজ পড়ুয়া কোন শিক্ষার্থী তাদের প্রশ্রয় দাতা হিসাবে তথাকথিত বড় ভাই বা রাজনৈতিক দলের নাম ব্যবহার করে কোন নেতার নাম বললে কলেজ থেকে তাদের বহিস্কার পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জরুরী বিজ্ঞপ্তি দেন।

কামাল পাড়ার বাসিন্ধা দুর্নীতি প্রতিরোধ কমিটির সচিব হাটহাজারী সাংবাদিক ইউনিয়ন,অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্টাতা সভাপতি দৈনিক ইত্তেফাকের সংবাদদাতা মো.আতাউর রহমান মিয়া, মির্জাপুর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো.একরামুল হক, রোকন উদ্দীন সহ এলাকার সচেতন মহল এসব গ্যাং কালচার, ইভটিজিং বন্ধে সকাল বিকাল বিশেষ করে স্কুল ছুটির পর এবং সন্ধ্যার দিকে উল্লেখিত স্থানগুলোতে পুলিশি টহল জোরদার করা জরুরী বলে মত প্রকাশ করেছেন।

এ ব্যাপারে হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুমের দৃস্টি আকর্ষন করা হলে তিনি জানান, গ্যাং কালচারের নামে শিশু-কিশোরদের সমাজে নানা ধরনের অপরাধে জড়িয়ে পড়ার প্রবণতা পরিলক্ষিত হচ্ছে। কিশোর ‘গ্যাং কালচারের’ বিরুদ্ধে হাটহাজারীতে শীঘ্রই অভিযান পরিচালনা করা হবে।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com