বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১০:৫৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রোনালদোর ১৭ বছর আগের স্মৃতি মনে করালেন ব্রাজিলের রদ্রিগো

রোনালদোর ১৭ বছর আগের স্মৃতি মনে করালেন ব্রাজিলের রদ্রিগো

বুধবার রাতটি হয়তো জীবনে আর কখনও ভুলবেন না রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান তরুণ রদ্রিগো অ্যান্তনিও রদ্রিগেজ। কেননা রিয়ালের হয়ে নিজের অভিষেক ম্যাচেই যে তিনি মনে করিয়েছেন ফুটবল ইতিহাসের অন্যতম সেরা স্ট্রাইকার, ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো দ্য ফেনোমেননের কথা।

ঘরের মাঠে ওসাসুনার বিপক্ষে ম্যাচে হরেক পরিবর্তনের একাদশ নিয়ে খেলতে নেমেছিলেন রিয়াল কোচ জিনেদিন জিদান। ম্যাচের প্রথমার্ধে এক গোল করে দলে স্বস্তি ব্রাজিলের বিস্ময় বালক ভিনিসিয়াস জুনিয়র। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৭১ মিনিটের মাথায় ভিনিসিয়াসনকে তুলে নিয়ে রদ্রিগোকে নামানোর সিদ্ধান্ত নেন জিদান।

আর এতেই রিয়ালের মূল দলে অভিষেকটা হয়ে যায় ১৮ বছর বয়সী রদ্রিগোর। মাঠে নেমে একদমই সময় নেননি ব্রাজিলের সম্ভাবনাময় তরুণ। মাত্র ৯৩ সেকেন্ডের মাথায় ডি-বক্সের বাইরে বল পেয়ে একক নৈপুণ্যে দুইজন ডিফেন্ডারকে কাটিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন রদ্রিগো, নাম তোলেন স্কোরশিটে।

প্রায় ১৭ বছর আগে, ২০০২ সালে রিয়াল মাদ্রিদের জার্সিত অভিষেক হয়েছিল ব্রাজিলের কিংবদন্তি রোনালদোর। নিজের প্রথম ম্যাচে মাঠে নেমে মাত্র ৬২ সেকেন্ডেই গোল করেছিলেন তিনি। সেই স্মৃতি ফিরিয়ে মাত্র ৯৩ সেকেন্ডেই গোল করে বসেছেন রদ্রিগো। দেখার বিষয় রোনালদোর মতোই নিজের ক্যারিয়ারকে এগিয়ে নিতে পারেন কি না এ তরুণ তুর্কি।

১৮ বছর বয়সী রদ্রিগোর অতিতটাও বেশ আশা জাগানিয়া। কিংবদন্তি পেলে ও বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবলার নেইমারের সাবেক ক্লাব সান্তোসেই বেড়ে উঠেছেন রদ্রিগো। গত বছর সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে দক্ষিণ আমেরিকার ক্লাব পর্যায়ের সর্বোচ্চ টুর্নামেন্ট কোপা লিবার্তোদোরেসে গোল করেছিলেন রদ্রিগো। গত মৌসুমে তাকে পেতে ৪৫ মিলিয়ন ইউরো খরচ করেছে রিয়াল মাদ্রিদ।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com