রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ১২:৫৫ অপরাহ্ন

সাতক্ষীরায় শুঁটকির দুর্গন্ধে অতিষ্ঠ শিক্ষার্থীরা

সাতক্ষীরায় শুঁটকির দুর্গন্ধে অতিষ্ঠ শিক্ষার্থীরা

জেলা প্রতিনিধি:

সাতক্ষীরার পাটকেলঘাটার ধানদিয়ার এনায়েতপুরে গড়ে তোলা হয়েছে শুঁটকির পল্লী। স্থানীয় হাফিজুর বিশ্বাস ও সাত্তার বিশ্বাস সিন্ডিকেট করে গড়ে তুলেছেন অবৈধ এই শুঁটকির ব্যবসা। তাদের এই ব্যবসায় নেই পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র।

এদিকে, শুঁটকির দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে ওঠেছে সর্বসাধারণ। শুঁটকি পল্লীটি এনায়েতপুর প্রাথমিক বিদ্যালয়ের পাশে হওয়ায় বিপাকে পড়েছেন বিদ্যালয়ের শিক্ষকসহ শিক্ষার্থীরা। ঘটছে পরিবেশের বিপর্যয়।

স্থানীয়রা জানায়, শুঁটকি পল্লীর পাশের রাস্তা দিয়ে ৩/৪টি গ্রামের ছাত্রছাত্রী ও জনসাধারণ চলাচল করে। শুঁটকির পচা দুর্গন্ধে আমরা অতিষ্ঠ।

ক্ষোভ প্রকাশ করে এনায়েতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, শুটকি মাছের পচা গন্ধে আমারা ঠিকমতো ক্লাস করতে পারি না। দুর্গন্ধে সবাই অতিষ্ঠ।

তবে এ বিষয়ে শুঁটকি ব্যবসায়ী হাফিজুর বিশ্বাস ও সাত্তার বিশ্বাস বলেন, আমি সব কিছু ম্যানেজ করেই শুঁটকি পল্লীর ব্যবসা গড়ে তুলেছি। এর অনুমোদন রয়েছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, ইউনিয়ন পরিষদ থেকে ট্রেড লাইসেন্স নিয়ে ব্যবসা করছি। তবে পরিবেশ অধিদপ্তরের কোনো ছাড়পত্র নেই।

এ বিষয়ে ১ নং ধানদিয়া ইউনিয়নের ইউপি প্যানেল চেয়ারম্যান আরিফুল ইসলাম মিলন বলেন, এ বিষয়ে বহুবার বলেছি। কিন্তু কেউ শুনে না। পরিষদ থেকে কোনো প্রকার অনুমতি দেয়া হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদ হোসেন বলেন, বিষয়টি আমার জানা নেই। এমন কিছু হলে ভুক্তভোগীরা অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com